ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের স্থায়ীত্ব প্রয়োজন- পরিকল্পনা মন্ত্রী

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৬ জানুয়ারি ২০২৩, সোমবার, ৬:২৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:০৫ অপরাহ্ন

banglahour

স্থায়ী উন্নয়নের জন্য স্থায়ী নেতৃত্বের প্রয়োজন। স্থায়ী উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের স্থায়ীত্ব প্রয়োজন। স্থায়ী ও শক্তিশালী সরকার হতে যা প্রয়োজন শেখ হাসিনা সরকারের সব রয়েছে। আমাদের উন্নয়ন আমাদেরই করতে হবে পশ্চিমারা এসে করে দিবে না।

আজ (১৬ জানুয়ারি ২০২৩ খ্রি. সোমবার) ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র কম্পিউটার  কৌশল বিভাগের উদ্যোগে ঢাকায় 'স্মার্ট বাংলাদেশের জন্য স্থায়ী উন্নয়ন পরিকল্পনা' শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এই সব কথা বলেন।

মন্ত্রী বলেন, যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে হলে ধৈর্য্য প্রয়োজন। সফল দেশগুলো দ্রুতই সফল হয়নি। যেকোন উন্নতির জন্য ধারাবাহিকতা দরকার। স্থিতিশীলতা না থাকলে উন্নয় স্থায়ী হয় না। শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা না থাকলে পদ্মাসেতু হতো না। রূপপুর পারমাণবিক কেন্দ্র, বঙ্গবন্ধু টানেলও হতো না।

বিসিএস ক্যাডার প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই ক্যাডার সিস্টেমে একটা জগাখিচুরি তৈরি হয়েছে। সব ক্যাডারই তো বিশ্ব নাগরিক। কিন্ত অতীত থেকেই ক্যাডার মানেই কলোনিয়ালিজমের অংশ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ নূরুল হুদা বলেন, ডিজিটাল বাংলাদেশের ফলাফল করোনাতেই পেয়েছি। সমস্ত কাজই এখন ডিজিটালভাবে সম্পন্ন হয়৷ এই কাজগুলোতে প্রকৌশলীরাই প্রধান কারিগর।  

সেমিনারে মূল আলোচনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ড. প্রকৌশলী মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় হলো দক্ষ জনবল তৈরির উপযুক্ত জায়গা। তাই বিশ্ববিদ্যালয়গুলোকে পঞ্চম শিল্পবিপ্লব মোকাবেলায় প্রস্তুত করতে হবে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন,চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রকৌশলী মো. নাছিম আখতার।  

কম্পিউটার কৌশল বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মো. তমিজ উদ্দীন আহমেদের সভাপতিত্বে সঞ্চালনা করেন সম্পাদক  প্রকৌশলী সঞ্জয় কুমার নাথ।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com