ঢাকা, ২৮ মার্চ ২০২৩, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ

৪৭ কোটি টাকা আত্মসাৎ করলেন চেয়ারম্যান, অবশেষে...

অনুসন্ধান | নিজস্ব প্রতিবেদক

(২ মাস আগে) ১৭ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৫:৩৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: রানা বিল্ডার্সের কাগজপত্র জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত টেন্ডার কার্যাদেশের বিপরীতে ইউসিবিএল ব্যাংক হতে ৪৭ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাতের দায়ে কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন গ্রেফতার করেছে দুদক।

মঙ্গলবার (১৭ জানুয়ারি)  কমিশনের সচিব মো: মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার (১৬ জানুয়ারি) দিবাগত রাতে জাকির হোসেনকে কুমিল্লা শহরের নিজ বাসভবন থেকে গ্রেফতার করেন সংশ্লিষ্ট সদস্যরা।

দুদক সচিব মাহবুব হোসেন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পোর্ট কানেকটিং রোডের টেন্ডার কার্যক্রমে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত কার্যাদেশের বিপরীতে ঋণ নিয়ে ব্যাংকের টাকা আত্মসাত ও কার্যাদেশের শর্ত মতে কাজ সমাপ্ত না করে রাষ্ট্রীয় ক্ষতি সাধনের অভিযোগে প্রাথমিক অনুসন্ধান শেষে ২০২২ সালের মে মাসে জনাব জাকির হোসেনসহ মোট ৮ জনের বিরুদ্ধে দুদক কর্তৃক ২টি মামলা রুজু করা হয়। উক্ত মামলা ২টি তদন্তকালে জনাব জাকির হোসেন এর বিরুদ্ধে ঘটনার সত্যতা পাওয়ায় তাকে কুমিল্লা শহরস্থ নিজ বাসভবন থেকে অদ্য ১৮-১-২০২৩ তারিখ গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়।
উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী ঠিকাদারী প্রতিষ্ঠান রানা বিল্ডার্সের কাগজপত্র জালিয়াতির মাধ্যমে সিটি কর্পোরেশনের উক্ত কার্যাদেশ প্রাপ্ত হন এবং তার বিপরীতে ইউসিবিএল ব্যাংক, কুমিল্লা শাখা হতে ৪৭ কোটি টাকা ঋণ নেন। কিন্তু কাজের বিপরীতে প্রাপ্ত বিলের চেক নগদায়ন করে ব্যাংকের ঋণ পরিশোধ না করে সম্পূর্ণ টাকা আত্মসাত করেন। অন্যদিকে সিটি কর্পোরেশনের কাজটি অসমাপ্ত রেখে চলে যাওয়ায় জনভোগান্তির সৃষ্টি হয় এবং পুনরায় টেন্ডার করে কাজটি সমাপ্ত করতে যেয়ে অতিরিক্ত ৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতি সাধন হয়।

জাকিরের এমন অপরাধে সিটি কর্পোরেশনের কাজটি অসমাপ্ত থেকে যায় এবং রাষ্ট্রের অতিরিক্ত ৭ কোটি টাকার ক্ষতি জন ভোগান্তির সৃষ্টি হয়। 

অনুসন্ধান থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মনিরুল ইসলাম রিপন
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com