ঢাকা, ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আদিতমারী সীমান্তে সাড়ে চার কোটি টাকার সোনাসহ আটক ১

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ৬:৫৪ পূর্বাহ্ন

banglahour

লালমনিরহাট: বিজিবি'র অভিযানে লালমনিরহাটের দিঘলটারী সীমান্ত থেকে ৫.২৪৯ কেজি ওজনের ৪৫টি স্বর্ণের বারসহ আজিজার (৫৮) নামের এক স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুরে উপজেলার দুর্গাপুর সীমান্ত থেকে এসব সোনার বারসহ তাকে আটক করা হয়। 

বিজিবি জানায়, লালমনিরহাট ব্যাটালিয়ন (১৫ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দিঘলটারী বিওপির দায়িত্বপূর্ণ কুটিরচর নামক এলাকা দিয়ে জনৈক এক ব্যক্তি
স্বর্ণের একটি বড় চালান ভারতে স্বর্ণ পাচার করবে। উক্ত সংবাদের ভিত্তিতে অধিনায়কের নির্দেশনায় দিঘলটারী বিওপি কমান্ডারের নেতৃত্বে একটি টহলদল বিওপি হতে আনুমানিক ০২ কিলোমিটার উত্তর পূর্ব দিকে সীমান্ত পিলার ৯২৫/৭-এস হতে প্রায় ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কলাবাগানের ভিতরে অবস্থান গ্রহন করে ওৎ পেতে থাকে। 

সোর্সের বর্ণনানুযায়ী জনৈক ব্যক্তিকে আসতে দেখে বিজিবি টহলদল তাকে চ্যালেঞ্জ করলে সে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহলদল ধাওয়া করে আনুমানিক ১০০ গজ দূরে তামাক ক্ষেত হতে তাকে আটক করতে সক্ষম হয়।আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার কোমরে কাপড় দিয়ে বাধা এবং খাকী কসটেপ দিয়ে মোড়ানো ০২টি প্যাকেট উদ্ধার করে। পরবর্তীতে বিজিবি টহলদল উক্ত ব্যক্তিকে আটক করে দুইটি প্যাকেটসহ বিওপিতে নিয়ে আসে এবং অধিনায়কের উপস্থিতিতে প্যাকেট দুইটি খুলে ৪৫টি স্বর্ণের বার (২৪ ক্যারেট) উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন আনুমানিক ওজন ৫.২৪৯ কেজি (৪৫০ ভরি ৩ আনা ১ রতি) এবং বর্তমান বাজারমূল্য প্রায় ৪,৫০,০০,০০০/- (চার কোটি পঞ্চাশ লক্ষ) টাকা।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, আটককৃত আসামির বিরুদ্ধে সোনা চোরাচালান আইনে মামলা দায়ের করে আদিতমারী থানায় হস্তান্তর করা হয়েছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com