ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ক্ষমতার অপব্যবহারকারীদের কঠোরভাবে দমন করা প্রয়োজন

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৬ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ৩:৩৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: গণমাধ্যমে  প্রকাশিত “নারীকে ধর্ষণের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে” শীর্ষক ঘটনায় জাতীয় মানবাধিকার কমিশনের দৃষ্টি আকর্ষণ হয়েছে। প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয় যে, স্বামীকে বেঁধে রেখে এক নারী শ্রমিককে ধর্ষণ করেন চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি ইউনিয়ন পরিষদের সদস্য রবিন চৌধুরী। 
জাতীয় মানবাধিকার কমিশন মনে করে, একজন জনপ্রতিনিধির দায়িত্ব জনগণের জান-মাল ও সম্ভ্রমের সুরক্ষা নিশ্চিত করা। সেটা না করে উল্টো নৈতিক অধঃপতন ও ধর্ষণের মত গুরুতর অপরাধ করা ও জনগণের নিরাপত্তার জন্য হুমকিমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। 
কমিশন মনে করে, ক্ষমতার অপব্যবহারকারী ও জনগণের নিরাপত্তার জন্য ক্ষতিকর ও অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত থাকা সকল অপরাধীকেই কঠোরভাবে দমন করা প্রয়োজন। 
উল্লেখ্য যে, জাতীয় মানবাধিকার কমিশন থেকে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করা হলে জানা যায় যে, ইউপি সদস্য রবিন চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়েছে এবং তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করে অভিযুক্তের শাস্তি নিশ্চিত করার জন্য কমিশন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতি আহবান জানায়।

উল্লেখ্য চট্টগ্রামের সীতাকুণ্ডে শনিবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর গ্রামে স্বামীকে বেঁধে রেখে এক নারী শ্রমিককে ধর্ষণ করে সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের একজন সদস্য। 

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com