ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে- আযাদ

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৩ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ৯:৪৪ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৫১ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের রাজধানীর প্রত্যেক মহল্লায় মানুষের ঘরে ঘরে ইসলামের সুমহান আদর্শের দাওয়াত পৌঁছে দিতে হবে। মানবতার সেবা ও ব্যাপকভাবে সামাজিক কার্যক্রমের মাধ্যমে সাধারণ জনগণকে জামায়াতের পতাকাতলে সম্পৃক্ত করে গণভিত্তি অর্জন করতে হবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত থানা মজলিসে শূরা ও কর্মপরিষদ সদস্যদের শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান আযাদ একথা বলেন। 

জামায়াত  নেতা বলেন, কোনো একটি এলাকায় গণভিত্তি মজবুত থাকলে সেখানে ইসলামের বিজয় তরান্বিত হবে। আল্লাহর রাসূল (সা) দীর্ঘদিন দাওয়াতি কাজ করার পরেও ইসলামের প্রাথমিক যুগে মক্কায় গণভিত্তি অর্জন করতে পারেননি কিন্তু মদিনায় তিনি গণভিত্তি অর্জন করতে সক্ষম হয়েছিলেন। মদিনার জনগণের ইসলামের পতাকাতলে অংশগ্রহণ ছিল ব্যাপক। ফলে আল্লাহর রাসূলের নেতৃত্বে মদিনায় প্রথমে ইসলামী রাষ্ট্র ব্যবস্থা গড়ে উঠেছিল। নবগঠিত রাষ্ট্র মদিনার উপরে শত্রুরা আক্রমন করেছে, আঘাত এসেছে। মদিনার জনগণকে ঐক্যবদ্ধ করে রাসূল (সা.) তা প্রতিহত করে দ্বীনের বিজয়কে আরও বিস্তৃত করেছিলেন। 

 

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম। 

শিক্ষা শিবিরে দারসুল কুরআন পেশ করেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অধ্যাপক ড. আব্দুল মান্নান। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. মো. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে মুহা. দেলোয়ার হোসেন, কামাল হোসাইন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com