ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎ, ৩ প্রতারক গ্রেফতার

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৪ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ১১:৫৩ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মোঃ আনোয়ার হোসেনসহ ০৩ জন সক্রিয় সদস্যকে ঢাকা মহানগরীর ভাটারা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

সোমবার (১৩ ফেব্রুয়ারী) তাদের হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

 

অধিনায়ক জানান, আসামীগণ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তারা একটি সংঘবদ্ধ অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্র। তারা দীর্ঘদিন যাবৎ সহজ সরল সাধারণ মানুষকে টার্গেট করে তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করে আসছে। আসামীগণ ভিকটিমদের জানায় তাদের মালয়েশিয়াতে কোম্পানী রয়েছে এবং সেখানে কিছু সংখ্যক লোক পাঠাবে। মালয়েশিয়াতে তাদের কোম্পানীতে ভালো বেতন ও বছরে দুইটি বোনাস এবং থাকা-খাওয়া ফ্রীসহ বিভিন্ন লোভনীয় কথাবার্তা বলে থাকে। তাদের লোভনীয় কথা বিশ্বাস করে ভিকটিম তাদের নিকট পাসপোর্ট ও টাকা প্রদান করে থাকে। পাসপোর্ট ও টাকা হাতিয়ে নিয়ে উক্ত চক্র ভিকটিমদের সাথে তালবাহানা করতে থাকে। দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ভিকটিম তাদের অফিসে গেলে তারা বিভিন্ন ধরনের গালি-গালাজসহ অশোভনীয় আচরন করতে শুরু করে। পরবর্তীতে ভিকটিম আইন শৃঙ্খলা বাহিনীর আশ্রয় নিতে গেলে তাদেরকে প্রাণনাশের হুমকি প্রদান করে থাকে। এসকল প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com