ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

হিজাব ও টুপি নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করে মেনন গংরা অর্মাজনীয় অপরাধ করেছে

ধর্ম | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২০ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ৭:১০ অপরাহ্ন

banglahour

ঢাকা: ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্য ‘কুরআনে কোথাও হিজাবের কথা উল্লেখ্য নেই’ এধরনের বক্তব্য প্রদান করে ইসলামের অন্যতম ফরজ বিধান হিজাব বা পর্দাকে চরম অবজ্ঞা এবং অমার্জনীয় অপরাধ করেছে বলে মন্তব্য করেছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

আজ সোমবার (২০ ফেব্রুয়ারী) এক বিবৃতিতে তিনি বলেন, ইসলাম সম্পর্কে না জেনে বাম নেতার এধরনের বক্তব্য মুসলিম উম্মাহকে চরমভাবে মর্মাহত করেছে। পর্দা ও হিজাব নিয়ে কটুক্তি করে জ্ঞান পাপীর পরিচয় দিয়েছেন তিনি। ওয়ার্কার্স পার্টির সভাপতির হঠাৎ হিজাব ও টুপির বিরুদ্ধে বক্তব্য ইসলামবিদ্বেষীর এজেন্ডা বাস্তবায়ন করছেন বলেই প্রতীয়মান হয়। তার হিজাব সর্ম্পকে উস্কানিমূলক বক্তব্য দেশবাসী ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ৯২% মুসলমানের এদেশে টুপি, হিজাব নিয়ে তুচ্ছ তাচ্ছিল্য করা চরম অন্যায় ও গর্হিত কাজ। অথচ আমরা দেখছি এই মেনন-ইনু সাহেবরা নির্বাচন ঘনিয়ে এলে মাথায় টুপি পরে এবং হজ্জ করে মুসলমানদের ভোট নিতে জাতিকে ধোকা দিয়ে থাকেন। তিনি বলেন, পবিত্র কুরআনের অনেক আয়াত এবং নবী সা. এর অসংখ্য হাদীস দ্বারা পর্দার বিধান করা হয়েছে।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, অবিলম্বে রাশেদ খান মেননকে মুসলিম উম্মাহর কাছে তওবা করে নিজের কৃতকর্মের জন্য মহান আল্লাহ রব্বুল আলামিনের কাছে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তিনি গণধিকৃত হবেন।

উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারি দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘ভাষা আন্দোলনে কমরেড মোহাম্মদ তোয়াহার অনবদ্য ভূমিকা শীর্ষক’ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বলা হচ্ছে হিজাব সুন্নতি পোশাক। ইসলাম ধর্মের কোথাও এটা আছে বলে আমার জানা নেই। হিজাব-বোরকাতে বাংলাদেশ ছেয়ে গেছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com