ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

পড়াশোনা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে- সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী

শিক্ষা | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২১ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৫:৪০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৪২ অপরাহ্ন

banglahour

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, পড়াশোনা, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সমন্বয়ে শিক্ষা পরিপূর্ণতা লাভ করে। সে ধরনেরই একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ যেখানে এ তিনটি বিষয়ের সুষম সমন্বয় ঘটেছে। সুপরিসর ক্যাম্পাস, নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশ, দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, মানসম্পন্ন পাঠদান, সহশিক্ষা কার্যক্রম, শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম, অধ্যবসায় ও নিয়মানুবর্তিতা এবং সর্বোপরি সঠিক ব্যবস্থাপনা কলেজটিকে রাজধানীর অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করেছে।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার সকালে রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ বটতলা প্রাঙ্গণে কলেজের ‘বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিবিদ সৈয়দা নুরুন নাহার। শুভেচ্ছা বক্তৃতা করেন 'বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩' এর আহবায়ক ও কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সাবেরা সুলতানা।

কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ বলেন, সংস্কৃতি চর্চা শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভার বিকাশ ও পরিস্ফুটন ঘটায়। সপ্তাহব্যাপী আয়োজিত বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা শিক্ষার্থীদের সংস্কৃতিমনস্ক সুনাগরিক হিসেবে গড়ে তুলবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিমন্ত্রী পরে কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী হাউসের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় কলেজের সাতটি হাউসের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, গল্প বলা, দলীয় অভিনয়, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক সঙ্গীত, পল্লীগীতি, সমকালীন সঙ্গীত, দেয়াল পত্রিকা এবং চারু ও কারুকলা বিষয়ে অংশগ্রহণ করে। জুনিয়র শাখায় ০৩টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে জয়নুল আবেদিন হাউস এবং রানার আপ হয়েছে কুদরত-ই-খুদা হাউস। সিনিয়র শাখায় ০৪টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নজরুল ইসলাম হাউস এবং রানার আপ হয়েছে ড. মুহম্মদ শহীদুল্লাহ হাউস। 

শিক্ষা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com