ঢাকা, ২৪ মে ২০২৪, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

যুবকরাই দেশের শক্তি, শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস উদ্বোধনে প্রধানমন্ত্রী

খেলা | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৭ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ৮:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৪২ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ধ্যায়  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যুবকরাই দেশের শক্তি। তাদের দিয়েই নতুন বাংলাদেশকে চিনেছে বিশ্ববাসি। তাই তাদের গড়ে তোলার জন্যই নিরন্তন কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। 

৫০ হাজারেরও বেশি যুব খেলোয়ার। ২৪টি ডিসিপ্লিনে অংস নিয়েছে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা। তার মধ্যে ৮বিভাগে সেরা চার হাজার ক্রীড়াবিদ অংশ নিয়েছে জাতিয় পর্যায়ের এই আয়োজনে। 

গত বৃৃহস্পতিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এ প্রতিযোগিতার আনুষ্ঠানিক মশাল প্রজ্বলন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

৮টি বিভাগ ঘুরে সেই মশাল বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের মাঠে এসে অভিবাদন জানায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। প্রজ্বলিত হয় দেশের গৌরব নিয়ে। শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের কো চেয়ারম্যান চূড়ান্ত পর্যায়ের এই আয়োজনের মশাল জ্বলেছে টুঙ্গিপাড়ায়। 

০২ থেকে ১০ জানুয়ারি উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার প্রথম পর্ব, ১৬ থেকে ২২ জানুয়ারি ২য় পর্ব (আন্তঃজেলা) এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ঢাকায় চূড়ান্ত পর্বের খেলা অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ে সর্বাধিক ৮টি যার মধ্যে সর্বোচ্চ ২টি দলীয় এবং ৬টি ব্যক্তিগত ডিসিপ্লিন নিবন্ধন এবং প্রতিটি ডিসিপ্লিনে তরুণ ও তরুণীরা অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন। মোট ২৪টি ডিসিপ্লিনে ৫০ হাজারের বেশি ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন। 

এই প্রতিযোগিতায় ২০০৬ সালের পর জন্মগ্রহণ করা অনূর্ধ্ব-১৭ বাংলাদেশের সকল তরুণ-তরুণীরা অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন। চূড়ান্ত পর্বে ২৪টি ডিসিপ্লিনের ১৯৩টি ইভেন্টে ১৯৩টি স্বর্ণ, ১৯৩টি রৌপ্য ও ২৮৭টি তা¤্র পদকের জন্য প্রায় ৪ হাজার ক্রীড়াবিদ অংশগ্রহণ করবে। আন্ত:উপজেলা, জেলা, ও বিভাগ বা জাতীয়- এই তিন স্তরে পরিচালিত হচ্ছে। প্রথম স্তরে ৬৪টি জেলার সকল উপজেলার থেকে অনুর্ধ্ব ১৭ বয়সী ক্রীড়াবিদরা অংশ নেয়। 

গত ২-১০ জানুয়ারি প্রথম পর্ব আন্ত: উপজেলা অনুষ্ঠিত হয়। ১৬-২২ জানুয়ারি দ্বিতীয় পর্বে আন্ত:জেলা প্রতিযোগিতায় ৬৪ জেলার ক্রীড়াবিদরা অংশ নেয়। এরপর চূড়ান্ত পর্বে আটটি বিভাগ ঢাকায় অনুষ্ঠিতব্য জাতীয় পর্যায়ে অংশ নিচ্ছে।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com