ঢাকা, ৪ মে ২০২৪, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মোস্তাফিজ এখনো চেন্নাইয়ের সর্বোচ্চ উইকেটশিকারি।

খেলা | অনলাইন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১১:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:১২ পূর্বাহ্ন

banglahour

সংগৃহীত ছবি

সর্বশেষ দুই ম্যাচে খরুচে ছিলেন। মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ৫৫ রানের পর লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে দিয়েছেন ৪৩ রান। দুটি ম্যাচেই উইকেট নিয়েছেন ১টি করে। তবে ৬ ম্যাচে ১১ উইকেট তুলে মোস্তাফিজই এখনো চেন্নাইয়ের সর্বোচ্চ উইকেটশিকারি।

তাই তাঁর পারফরম্যান্সে নিজেদের সন্তুষ্টির কথা জানিয়েছে চেন্নাইয়ের ব্যাটিং কোচ মাইক হাসি। আজ আবার মাঠে নামছে চেন্নাই। আজ লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে চেন্নাই খেলবে নিজেদের মাঠ এম এ চিদাম্বরম স্টেডিয়ামে। যে মাঠে মোস্তাফিজ এবারের আইপিএলে সবচেয়ে সফল, এই মাঠে আরও একবার মোস্তাফিজের ওরপরই ভরসা রাখতে যাচ্ছে তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মোস্তাফিজকে ১ মে পর্যন্ত ছুটি দিয়েছে। এই সময়ের মধ্যে চেন্নাইয়ের ম্যাচ আছে ২৩ এপ্রিল (লক্ষ্ণৌ), ২৮ এপ্রিল (হায়দরাবাদ) ও ১ মে (পাঞ্জাব)। আগামী ৩ মে চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আইপিএল থেকে দেশে ফিরেই জাতীয় দলে যোগ দেওয়ার কথা মোস্তাফিজের। মোস্তাফিজ দেশে ফিরলে মহেন্দ্র সিং ধোনি-মাইক হাসিদের মন খারাপ হবে। 

মোস্তাফিজ বাংলাদেশে ফিরলে চেন্নাইয়ের খারাপ লাগবে বলে গতকাল ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে বলেছেন হাসি, ‘মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত স্লোয়ার আছে, যেটা বোঝা কঠিন, বিশেষ করে চেন্নাইয়ে (চিদাম্বরম স্টেডিয়ামে)। ও বাংলাদেশে ফিরে গেলে আমাদের খারাপ লাগবে, কিন্তু ওর দেশ ওকে ডাকছে। ও যত দিন থাকতে পারে, তত দিন ধরে রাখতে চাই। আমরা ওর পারফরম্যান্সে সন্তুষ্ট।’

পার্পল ক্যাপ বা বেগুনি টুপি আরেকবার মাথায় তোলার জন্য আজ বড় সুযোগ মোস্তাফিজের সামনে। ১১ উইকেট নেওয়া মোস্তাফিজ ৩ উইকেট নিলেই আবার উইকেটশিকারির তালিকায় শীর্ষে উঠবেন। ৩ উইকেট নেওয়া খুব সহজ কাজ নয়, তবে আজ চিপকের যে মাঠে লক্ষ্ণৌর বিপক্ষে ম্যাচ, সেখানেই এ বছর সবচেয়ে সফল তিনি। এখন পর্যন্ত চেন্নাইয়ের মাঠে ৩ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

চেন্নাইয়ের মাঠে সর্বশেষ ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের আন্দ্রে রাসেল, মিচেল স্টার্কদের বোকা বানিয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। তবে লক্ষ্ণৌর বিপক্ষে মোস্তাফিজের সব মিলিয়ে পারফরম্যান্স ভালো নয়। এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ১ টি, সেটাও সর্বশেষ ম্যাচে চেন্নাইয়ের হয়ে।

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারির বেগুনি টুপিটা এখন যশপ্রীত বুমরার কাছে। মুম্বাই ইন্ডিয়ানসে খেলা এই ভারতীয় পেসার ৮ ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। যুজবেন্দ্র চাহাল ও হারশিত প্যাটেলের উইকেটেও ১৩টি করে। এ ছাড়া ১২ উইকেট আছে মুম্বাইয়ের জেরাল্ড কোয়েৎজির।

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারির বেগুনি টুপিটা এখন যশপ্রীত বুমরার কাছেএএফপি

সব মিলিয়ে মোস্তাফিজের নেওয়া ১১ উইকেট আইপিএলের এক আসরে তাঁর তৃতীয় সর্বোচ্চ। ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ ম্যাচে ১৭ আর ২০২১ সালে রাজস্থান রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন মোস্তাফিজ। মোস্তাফিজ আজকের পর আর ২ ম্যাচ খেলবেন, উইকেটের হিসাবে তিনি কি তাঁর সেরা মৌসুম কাটাতে পারবেন?

খেলা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com