ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জিয়া বেঁচে থাকলে জাতির পিতার হত্যাকারী হিসেবে ফাঁসিতে ঝুলতো

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৪ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৬:৪৮ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর মূল নায়ক ছিলেন খুনি, অবৈধ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জিয়াউর রহমান যদি আজকে বেঁচে থাকতেন তাহলে জাতির পিতার হত্যাকাণ্ডের প্রধান আসামি  হিসাবে তাকে ফাঁসিতে ঝুলতে হতো। বাংলাদেশের প্রতিটি মানুষের এই প্রত্যাশা থাকতো।

সোমবার (১৩ মার্চ) বিকেলে বাড্ডার সিরাজ মিয়া মেমোরিয়াল মডেল স্কুল মাঠে  বাড্ডা থানার ২১, ৩৭, ৩৮, ৪১, ৪২ ও ৯৭ নং ওয়ার্ড, ভাটারা থানার ৩৯ ও ৪০ নং ওয়ার্ড এবং রামপুরা থানার ২৩ ও ৯৮ নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি-জামাত আজকের বাংলাদেশের রাজনীতির বিপক্ষে অবস্থান নিয়েছে।তারা একটি স্বাধীন রাষ্ট্রের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধ্বংস করতে চায়। জাতির পিতার নেতৃত্বে আমরা যে সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছি সেই স্বাধীন রাষ্ট্রকে ধ্বংস করার জন্য এই লুটেরা ও একাত্তরের ঘাতক রাজাকাররা জাতির পিতাকে ১৫ ই আগস্ট নির্মমভাবে হত্যা করেছে। তারা চেয়েছিল সাম্প্রদায়িক গোষ্ঠীর সাথে হাত মিলিয়ে বাংলাদেশেকে গিলে খেতে। বাংলাদেশকে পাকিস্তান বানানোর সকল ষড়যন্ত্রই তারা করেছে।

বাহাউদ্দিন নাছিম বলেন, যে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করে তাকে সে পথেই যেতে হয়। এটি দুঃখজনক। আমরা হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বিশ্বাস করি না। আমরা লুটের রাজনীতি বিশ্বাস করিনা। আমরা মানুষের সম্পদ নিয়ে নিজেদের পকেট ভারী করি না। নিজেদের স্বার্থের জন্য বিদেশী রাষ্ট্রের এজেন্ট হিসেবে বাংলাদেশকে ব্যর্থ করার জন্য ও মানুষের স্বপ্ন ধ্বংস করার জন্য রাজনীতি আওয়ামী লীগ করে না। জাতির পিতার সৃষ্ট দল আওয়ামী লীগ এদেশের মুক্তি সংগ্রামের নেতৃত্ব দিয়েছে। আওয়ামী লীগের  নেতাকর্মীরা জাতির পিতার নেতৃত্বে এ দেশকে একটি প্রশ্ন মুক্ত রাষ্ট্র হিসেবে গড়তে চেয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আনিছুর রহমান নাঈমের সঞ্চালনায়  সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু,সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ এমপি, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com