ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

চরিত্রকে হেফাজত করতে যুবকদেরকে রাসূল (সা)-এর জীবনী জানতে হবে- বুলবুল

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৬ মার্চ ২০২৩, বৃহস্পতিবার, ৭:১০ পূর্বাহ্ন

banglahour

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের হাজারীবাগ দক্ষিণ থানার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ২০২৩ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ১৫ মার্চ, বুধবার রাজধানীর হাজারীবাগ এলাকায় আন্তঃওয়ার্ড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। 

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল। থানা আমীর শহিদুল ইসলাম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি কামাল হোসাইন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নুর নবী মানিক, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য বিশিষ্ট সমাজসেবক আব্দুর রহমান, থানা কর্মপরিষদ সদস্য হাসান আল বান্না সহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, দেশ ও জাতি গঠনে যুবক ও তরুণেরাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। অথচ আমাদের দেশে তারাই সবচেয়ে বেশি অবহেলিত। তাদের মেধার বিকাশে রাষ্ট্রের কার্যকর কোনো উদ্যোগ নেই। বরঞ্চ যুবকদের মেধা ও চরিত্র ধ্বংসের যাবতীয় আয়োজন সম্পন্ন হয়ে আছে। নিজেদের চরিত্রকে হেফাজত করতে যুবকদেরকে রাসূল (সা)-এর জীবনী সম্পর্কে জানতে হবে। তাঁর জীবন চরিত থেকে শিক্ষা নিয়ে যদি কোনো যুবক চলতে পারে তাহলে অবশ্যই সে সফলকাম হবে। রাসূল সা. যুবকদের সবচেয়ে বেশি ভালোবাসতেন। মাত্র দশ বছরে তিনি একটি দেশে ইসলামী বিপ্লব সংঘটিত করেছিলেন। রাসূল (সা)-এর সাথীদের অধিকাংশই তরুণ ও যুবক ছিলেন। অতএব মানবতার মুক্তির জন্য রাসূলের আদর্শকে ধারণ করে একটি ঐতিহাসিক বিপ্লব সৃষ্টি করতে আমি যুব সমাজের প্রতি আহ্বান রাখছি।

তিনি আরও বলেন, তরুণ যুবকদেরকে মাঠে এসে খেলাধুলা ও শরীরচর্চার মাধ্যমে সুস্থ দেহ ও মনের অধিকারী হতে হবে। খেলাধূলা ও শরীর চর্চার মাধ্যমে সুস্থ থেকে আল্লাহর দেওয়া বিধান অনুযায়ী ইসলামের হুকুম আহকাম পালনে আরও বেশি সক্রিয় থাকতে হবে। তরুণ ও যুবক বয়সের নামাজ ও নেক আমল আল্লাহ রাব্বুল আলামীনের কাছে অত্যাধিক প্রিয়। 

আজ পরিকল্পিতভাবে যুবসমাজের অধিকারকে হরণ করা হয়েছে, তারা তাদের নেতৃত্ব সৃষ্টির উন্মুক্ত পরিবেশ পাচ্ছে না। তাদের উপর জোর করে সবকিছু চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। এসব যুবক গত ১৫ বছর যাবৎ জাতীয় ও স্থানীয় নির্বাচনে নিজের ভোট বা সমর্থন দেওয়ার সুযোগ পায়নি। গণতন্ত্রের বয়ান দিয়ে জনগণের মতপ্রকাশের পথ বন্ধ করে রেখেছে এই অবৈধ রাতের ভোটে নির্বাচিত সরকার। ফলে যুবকদেরকে সচেতন থেকে দেশ গড়ার কাজে অংশগ্রহণ করতে হবে। সকল প্রকার ষড়যন্ত্র ও জুলুমের অবসান ঘটিয়ে দেশ ও জাতির কল্যাণে এবং নিজেদের সকল ন্যায্য অধিকার আদায়ে তরুণ যুবকদেরকে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com