ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

তুরাগে মাদক উদ্ধারকালে ছুরিকাহত পুলিশ, আটক ৩

অপরাধ | শাহপরান সাইম

(১ বছর আগে) ২৫ মার্চ ২০২৩, শনিবার, ৯:৫২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:০৭ পূর্বাহ্ন

banglahour

রাজধানীর উত্তরার তুরাগ থানার পুলিশ কর্মকর্তা এস.আই. শাহিনুর রহমানকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করেছে দুর্রৃত্তরা। এ ঘটনায় ফুলবাড়িয়া বাজার সংলগ্ন এলাকার একটি বাড়িতে সারা রাত অভিযান ও তল্লাশি চালায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তুরাগ থানা পুলিশ। অভিযানে উপস্থিত ছিলেন এডিসি মো: বদরুল হাসান ও উত্তরা জোনের সহকারী কমিশনার এসি রাইসুল ইসলাম।

এতে রাত ৮টার দিকে দুই জন আটক হলেও মূল হুতা আব্দুর রউফ আটক হয় দীর্ঘ ৯ ঘন্টার অভিযানের পর ভোর ৬টায়। তবে গ্রেফতার না হওয়া বাকি ২জনের নাম পরিচয় এখনো জানা যায়নি। কৌশলে তারা পাশের ভবনের রেলিং বেয়ে পালিয়ে যাওয়ায় তাদের ধরা যায়নি। 
 
আজ শনিবার (২৫ মার্চ) বেলা ১২টায় তুরাগ থানা কম্পাউন্ডে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য দেন ডিএমপির উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহম্মদ মোরশেদ আলম পিপিএম।

তিনি বলেন, বৃহস্পতিবার (২৪ মার্চ ২০২৩) গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, তুরাগ থানার ফুলবাড়ীয়ার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ছাদে কয়েকজন মাদক বিক্রেতা মাদক ক্রয়-বিক্রয় করছে। এ তথ্যের ভিত্তিতে তুরাগ থানার এসআই শাহিনুর রহমান তার সঙ্গীয় ফোর্সসহ সন্ধা ৭টায় ঘটনাস্থলে যান।

পুলিশের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা পালিয়ে গেলেও তাদের মধ্যে এজহারনামীয় ১ নাম্বার আসামী ঘটনার  মূল হুতা আব্দুর রউফ পানির টেংকির আড়ালে লুকিয়ে  ছিলো। রউফ পানির টেংকির আড়াল থেকে কিছুক্ষণ পর পুলিশ কর্মকর্তা শাহিনুর রহমানের বুকে উপর্যুপরি ছুরিকাঘত করে পালিয়ে যায়। এতে শাহিনুর রহমান অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে গুরুতর আহত হন।

আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধারের পর প্রথমে উত্তরার একটি বেসরকারি মেডিকেল কলেজে প্রাথমিক চিকিৎসা  দেওয়া হয়। তারপর ওখান থেকে কুর্মিটোলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাতে চাইলে কর্তব্যরত মেডিকেল চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন এবং তিনি আগের থেকে সুস্থ্য আছেন বলল পুলিশ সূত্রে।    

তিনি আরও বলেন, এ ঘটনার পর রাতভর দীর্ঘ ৯ ঘন্টা অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ৩ মাদক কারবারি আব্দুর রউফ, মোহাম্মদ রাজু ও মোহাম্মাদ ফারুক মিয়া ওরফে টুলুকে আটক করা হয়েছে।

উপ-পুলিশ কমিশনার আরও বলেন, তারা পেশাদার মাদক কারবারি। দেশের সীমান্ত থেকে মাদক এনে শহরের ভিবিন্ন এলাকায় মাদক ক্রয়-বিক্রয় করে থাকে। তাদের বিরুদ্ধে শহরের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আপাতত তাদের নামে মামলা করা হয়েছে তুরাগ থানায়। পরবর্তীতে রিমান্ডের মাধ্যমে উপযুক্ত শাস্তি ও ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের বিরুদ্ধে হত্যা ও সন্ত্রাসী কর্মকান্ডের মামলা রয়েছে বলে জানান পুলেশের এ উর্ধতন কর্মকর্তা।

পরিবারের দাবি সে মানসিক ভাবে ভারসাম্যহীন। দীর্ঘদিন নেশা করতে করতে অসুস্থ্য হয়ে পরেছে। কিছু দিন আগেও তাকে রিহ্যাবে পাঠানো হয়েছিল। এ যাবত তাকে ১০ বারেরও বেশি সময় তাকে রিহ্যাবে পাঠানো হলেও তেমন কোন কাজে আসছে না।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com