ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

স্বাধীনতার ৫১ বছরে রাজনৈতিক বিভক্তি জাতীর জন্য লজ্জার- বাবলা

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৬ মার্চ ২০২৩, রবিবার, ৪:৩৭ অপরাহ্ন

banglahour


জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, স্বাধীনতার ৫১ বছরে এসেও আমাদের  রাজনৈতিক দলগুলোর  মধ্যে বিভক্তি  জাতির জন্য লজ্জাজনক। যেখানে সারাবিশ্বে যে কোনো জাতীয় স্বার্থে দলমত  নির্বিশেষে সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়, সেখানে আমরা এখনো এককাতারে না দাড়িয়ে বিভক্ত হয়ে পড়ছি, যা স্বাধীনতার চেতনার সাথে সাংঘর্ষিক।

রবিবার (২৬ মার্চ) বিকেলে জাপার কাকরাইল কার্যালয়ে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক  জহিরুল আলম রুবেল, কেন্দ্রীয় নেতা তারেক আদেল, সারফুদ্দিন আহমেদ শিপু, সুজন দে, মো. শাহজাহান, আবুল বাসার প্রমুখ।

বাবলা বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভমের বিনিময়ে অর্জিত স্বাধীনতার স্বপ্ন ছিলো দারিদ্রমুক্ত, বৈষম্যহীন উন্নত সমৃদ্ধশালী গনতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা। প্রয়াত পল্লীবন্ধু এরশাদ সেই স্বপ্নের বাংলাদেশ বিনির্মানে কাজ করে গেলেও অন্য সরকারগুলো হেঁটেছে বিপরীত পথে। এখনো দেশের মানুষকে বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করতে হচ্ছে। লড়াই করতে হচ্ছে উদার গনতান্তিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য। আর আমাদের পার্টির চেয়ারম্যান জি এম কাদের এর নেতৃত্বে আগামী দিনে সেই সংগ্রাম জোরদার করবে জাতীয় পার্টি।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com