ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে- আমু

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৯ মার্চ ২০২৩, বুধবার, ৭:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:০৭ অপরাহ্ন

banglahour

বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকাল অটুট থাকবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র  মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

বুধবার (২৯ মার্চ) রাজধানীর শাহবাগের জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে  স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আমির হোসেন আমু বলেন, মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার জন্য আজ স্বাধীনতার ঘোষকের তালিকায় অনেকের নাম বলা হয়। শুধু বঙ্গবন্ধুকে নয় স্বাধীনতা বিরোধীদের মূল লক্ষ্য বাংলাদেশের স্বাধীনতা,সার্বভৌমত্বকে বিতর্কিত করে স্বাধীন বাংলাদেশকে পাকিস্তানের ভাবধারায় ফিরিয়ে নেয়া।  তিনি বলেন বাংলাদেশ - ভারতের বন্ধুত্বের সম্পর্ক দীর্ঘদিনের। মহান মুক্তিযুদ্ধে  ভারত সরকার, তাদের জনগন ও সেনাবাহিনীর ভূমিকা কোনদিন ভোলার নয়। ভারত  - বাংলাদেশ মৈত্রীর এই  বন্ধনের  মধ্যে এখন অনেকে ফাটল ধরাতে চায়। সে ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে।

দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন বলেও উল্লেখ করেন  আমির হোসেন আমু।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন, দুই দেশের বন্ধন বহুকালের। ১৯৭১ সালে দুই দেশের বন্ধুত্ব আরো দৃঢ়তা ও অটুট হয়েছে। বাংলাদেশের পাশে সবসময় থাকবে ভারত।

বাংলাদেশ ভারত মৈত্রী সমিতির সভাপতি, সাবেক সচিব, বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায়  বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু,ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমেদ এমপি, বাসন্তী চাকমা এমপি, বিএফউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও বাংলাদেশ - ভারত মৈত্রী সমিতির সাধারণ সম্পাদক  নারায়ণ সাহা মনি।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com