ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

চাঞ্চল্যকর বগুড়া সদরের স্কুলছাত্রী মাঈশা’র আত্মহত্যার প্ররোচনাকারী ঢাকায় গ্রেফতার

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৩ এপ্রিল ২০২৩, সোমবার, ৮:৫৭ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: চাঞ্চল্যকর ২০১৯ সালে বগুড়া সদরের স্কুলছাত্রী মাঈশা ফাহমিদা’র আত্মহত্যার ঘটনায় জড়িত মোঃ মোত্তাকিন খান’কে রাজধানীর বাড্ডা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

গোপন সংবাদের ভিত্তিতে গত (১ এপ্রিল) চাঞ্চল্যকর ২০১৯ সালে বগুড়া সদরের স্কুলছাত্রী মাঈশা ফাহমিদা’র আত্মহত্যার ঘটনার সাথে জড়িত মোঃ মোত্তাকিন খান (২০), পিতা মোঃ আমিনুল ইসলামকে রাজধানীর উত্তর বাড্ডা এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

অধিনায়ক জানান, ভিকটিম মাঈশা ফাহমিদা বগুড়ার ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী ছিল। আবির আহমেদ নামের এক তরুণের সাথে প্রেমের সম্পর্কের খাতিরে তার কাছে ভিকটিমের কিছু আপত্তিকর ছবি ছিল। পরবর্তীতে এসকল আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকির ভয় দেখালে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে ২০১৯ সালের ১৮ জুন রাতে নিজ বাসায় শোবার ঘরে সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে ভিকটিম স্কুলছাত্রী আত্মহত্যা করতে বাধ্য হয়। 

এই ঘটনায় ভিকটিমের পিতা ২১ আগস্ট ২০১৯ তারিখ সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা এবং ২৬ আগস্ট ২০১৯ তারিখ বগুড়ার প্রথম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আবির আহমেদ ও শাহরিয়ার অন্তু নামের দুই তরুণের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেন।

অধিনায়ক আরও জানান, মামলাটির সুনিপুণ তদন্তে আসামি আবির আহমেদ ও শাহরিয়ার অন্তুর দেয়া তথ্য অনুযায়ী ভিকটিমের আপত্তিকর ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার সাথে মোঃ মোত্তাকিন খানের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। পরবর্তীতে বিজ্ঞ আদালত ধৃত মোত্তাকিনকে গ্রেফতারের নির্দেশ প্রদান করলে তাকে গ্রেফতারের জন্য তৎপরতা শুরু হয় এবং র‌্যাব-৩ কর্তৃক ধৃত হয়।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com