ঢাকা, ১৭ মে ২০২৪, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

এনআরবি সিআইপি এসোসিয়েশনের নেতৃবৃন্দের সহিত বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ সাহাবুদ্দিনের বৈঠক

অর্থনীতি | অনলাইন ডেস্ক

(২ সপ্তাহ আগে) ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ৯:৪৯ অপরাহ্ন

banglahour

প্রবাসীদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশনের সম্মানিত সভাপতি জনাব মোহাম্মদ মাহতাবুর রহমান সিআইপি (ইউ.এ.ই) এর নেতৃত্বে সংগঠনটির আট সদস্যের একটি প্রতিনিধি দল আজ (২৯ শে এপ্রিল ২০২৪) দুপুর ১ টায় বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ সাহাবুদ্দিনের সাথে একটি বৈঠকে অংশগ্রহণ করেন।

সংগঠনের নেতৃবৃন্দ বিশ্বের সকল প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় মহামান্য রাষ্ট্রপতির সামনে বিস্তারিত ভাবে তুলে ধরেন। মহামান্য রাষ্ট্রপতি সকল বিষয় মনোযোগ সহকারে শোনেন এবং সকল সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। স্বার্থ সংশ্লিষ্ট বিষয় গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো অসহায় প্রবাসীদের মৃতদেহ সম্পূর্ণ সরকারি খরচে দেশে প্রেরণের ব্যবস্থা গ্রহণ করা, ওমানের ভিসা সংক্রান্ত জটিলতা নিরসনের জন্য দ্রæত পদক্ষেপ গ্রহণ করা এবং প্রবাসী জন্য ওয়েজ আর্নার বন্ডে বিনিয়োগের সীমা অবমুক্ত করার ব্যবস্থা গ্রহণ করা। যার ফলে দেশে রেমিট্যান্সের প্রবাহ বহুগুণে বৃদ্ধি পাবে বলে তারা মহামান্য রাষ্ট্রপতি মহোদয় কে অবহিত করেন। 

সংগঠনের সম্মানিত সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ ইয়াছিন চৌধুরী সিআইপি (ওমান) সাহেব এনআরবি সিআইপি এসোসিয়েশনের পক্ষ থেকে দেশের এবং প্রবাসীদের কল্যাণার্থে পরিচালিত বিভিন্ন কার্যক্রম সম্পর্কে মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের সামনে বিস্তারিত ভাবে তুলে ধরেন। পাশাপাশি তিনি করোনাকালীন সময়ে সংগঠনটির পক্ষ থেকে সম্পূর্ণ নিজ খরচে অসহায় প্রবাসীদের মৃত দেহ দেশে প্রেরণ এবং দেশে বৈধ পথে রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে সংগঠটির পক্ষ থেকে প্রতি বছর পরিচালিত গ্লোবাল বিজনেস সামিট সহ বিভিন্ন কার্যক্রমের বিষয় গুলো মহামান্য রাষ্ট্রপতি মহোদয়ের সামনে সংক্ষিপ্ত আকারে তুলে ধরেন।

মহামান্য রাষ্ট্রপতি মহোদয় সকল বিষয় অত্যন্ত মনোযোগ সহকারে শোনেন এবং দেশ ও প্রবাসীদের কল্যাণার্থে পরিচালিত বিভিন্ন কার্যক্রমের জন্য এনআরবি সিআইপি এসোসিয়েশনের ভূয়সি প্রশংসা করেন। উক্ত বৈঠকে সংগঠনটির পক্ষ থেকে আরও উপস্থি ছিলেন সংগঠনটির সম্মানিত জ্যেষ্ঠ সহ-সভাপতি জনাব থাতেইয়ামা কবির সিআইপি (জাপান), সম্মানিত সহ-সভাপতি জনাব মোঃ মনির হোসেন সিআইপি (ইউ.এ.ই), সম্মানিত সহ-সভাপতি জনাব মোহাম্মদ শাহজাহান মিঞা সিআইপি (ওমান), সম্মানিত আন্তর্জাতিক স¤পাদক জনাব কাজী শাহ আলম সিআইপি (সুইডেন), সম্মানিত কোষাধ্যক্ষ জনাব মোহাম্মদ আশরাফুর রহমান সিআইপি (ওমান), এবং সম্মানিত সহ-কোষাধ্যক্ষ জনাব মোঃ ইজাজ হোসেন সিআইপি (ইউ.এ.ই)।

অর্থনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com