ঢাকা, ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিজিবি’র অভিযানে ৩ মাসে মাসে ১১২ কোটি ৮৯ লক্ষাধিক টাকার চোরাচালান জব্দ

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৩ এপ্রিল ২০২৩, সোমবার, ২:৪৮ অপরাহ্ন

banglahour

ফাইল ফটো।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মার্চ-২০২৩ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১১২ কোটি ৮৯ লক্ষ ৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।  

আজ সোমবার (৩ এপ্রিল) প্রেস বিজ্ঞপ্তিতে  এ তথ্য জানানো হয়েছে।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৯ কেজি ৮৭৭ গ্রাম স্বর্ণ, ৬ কেজি ৪৩৩ গ্রাম রূপা, ৪,২৫,৪৬৮টি কসমেটিক্স সামগ্রী, ৫,৭১১টি ইমিটেশন গহনা, ১৩,১৭০টি শাড়ী, ১,৭০৬টি থ্রিপিস/ শার্টপিস/ চাদর/কম্বল, ৭,৪১৩টি তৈরী পোশাক, ১,০৮২ ঘনফুট কাঠ, ৫,৭০৪ কেজি চা পাতা, ৯০,৬৩৪ কেজি কয়লা, ৮৭১ কেজি কারেন্ট/সুতার জাল, ৪টি ট্রাক/কাভার্ডভ্যান, ৪টি পিকআপ, ১৩টি প্রাইভেটকার, ২৭টি সিএনজি/ইজিবাইক এবং ৬১টি মোটরসাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ১টি মর্টার শেল, ১টি ম্যাগাজিন এবং ৩ রাউন্ড গুলি।  

এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ২,৯৭,০৭০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ৭৫৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১৭ কেজি ৫৬৭ গ্রাম হেরোইন, ২১,১৫৮ বোতল ফেনসিডিল, ২৩,৩৩৬ বোতল বিদেশী মদ, ৪১৫ লিটার বাংলা মদ, ২,৬৯৬ ক্যান বিয়ার, ২,৩০৮ কেজি গাঁজা, ১,৯০,৬৯০ প্যাকেট বিড়ি ও সিগারেট, ২৫,৭১৮টি নেশাজাতীয় ইনজেকশন, ৪,১৮৫টি ইস্কাফ সিরাপ, ১,৬০১ বোতল এমকেডিল-কফিডিল, ৩,৩৩,৭০৭ পিস বিভিন্ন প্রকার ঔষধ এবং ৬৮,৫৫৩টি অন্যান্য ট্যাবলেট। এছাড়াও গত মার্চ ২০২৩ মাসে অভিযান চালিয়ে ৯২ একর জমিতে চাষকৃত পপিক্ষেত ধ্বংস করা হয়েছে।


সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৯১ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৭৭ জন বাংলাদেশী নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com