ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ স্কাউটস দিবস পালিত

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৮ এপ্রিল ২০২৩, শনিবার, ৪:০৫ অপরাহ্ন

banglahour

সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে “স্কাউটিং করবো স্মার্ট বাংলাদেশ গড়ব” প্রতিপাদ্যে ২য় তম বাংলাদেশ স্কাউট দিবস পালিত হয়েছে।

শনিবার (৮ এপ্রিল) সকাল ১০টায় ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট এস সি উচ্চ  বিদ্যালয়ের আয়োজনে স্কাউট ও জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয়  সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ দিবসটির কার্যক্রম শুরু হয়।পরবর্তীতে স্কুলের স্কাউট ছাত্র-ছাত্রীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের মাঠে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়।

উক্ত আলোচনা সভায় স্কাউট লিডার ও ঢোলারহাট এস সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মার্চেল্লো দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউট কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট সদর উপজেলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।
এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে স্কাউট দিবস ও স্কাউট উৎপত্তির ইতিহাস ঐতিহ্য নিয়ে এবং বর্তমানে বাংলাদেশ স্কাউট দিবস উপলক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

এছাড়াও উপস্থিত থেকে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা স্কাউট কমিটির সম্পাদক জাহিদুল ইসলাম স্বপ্বন, ২১ নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অখিল চন্দ্র রায়, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন নির্মল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  অত্র বিদ্যালয়ের সহ প্রধান শিক্ষক প্রদীপ কুমার বর্মন, স্কাউট ইউনিট লিডার কুন্তী রানী, সহ কারী শিক্ষক মনোরঞ্জন রায়,জগদীশ বর্মন, নিত্যানন্দ গোস্বামী, সাদেকুল ইসলাম, ওসমান গনি, ঠাকুর দাস, নির্মল কুমার বর্মন, সহ বিদ্যালয়ের স্কাউট গ্রুপের ছাত্র ছাত্রীবৃন্দ।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com