ঢাকা, ১৩ মে ২০২৪, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

তরুণ উদ্যোক্তাদের সংগঠন ‘ই-ক্যাব ইয়ুথ’ ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠিত

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৬ এপ্রিল ২০২৩, রবিবার, ৩:৪৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৫৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: তরুণ উদ্যোক্তাদের সংগঠন ‘ই-ক্যাব ইয়ুথ ফোরাম’-এর ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিল তরুণ উদ্যোক্তাদের জন্য যথেষ্ট নেটওয়ার্কিং সুযোগের পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে মূল্যবান শিক্ষার সুযোগ প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ধানমন্ডির একটি রেস্টুরেন্টে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ৮০ জনের বেশি সদস্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন ই-ক্যাব এর ভাইস প্রেসিডেন্ট সাহাবুদ্দিন শিপন, জেনারেল সেক্রেটারি আব্দুল ওয়াহেদ তমাল ও জয়েন সেক্রেটারি নাসিমা আক্তার নিশা। পরিচালক বৃন্দের মধ্যে ছিলেন সাঈদুর রহমান এবং অর্ণব মোস্তফা। এছাড়াও ই-ক্যাব এর সহযোগী অঙ্গসংগঠনগুলোর মধ্যে অনেকই উপস্থিত ছিলেন।

নেটওয়ার্কিং এবং শেখার সুযোগের পাশাপাশি, ইফতার মাহফিলে প্রতিষ্ঠিত উদ্যোক্তাদের সাথে এক টেবিলে খাবার সুযোগ এবং কথোপকথনের মাধ্যমে সম্প্রদায় গড়ে তোলার একটি অনন্য সুযোগও হয়েছে। ই-ক্যাব ইয়ুথ ফোরাম কিভাবে বাংলাদেশের তরুণদের জন্য তাদের দক্ষতা বিকাশ এবং উদ্যোক্তা স্বপ্ন পূরণের সুযোগ তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ তার একটি দুর্দান্ত উদাহরণ ছিলো এই ইফতার মাহফিল। ৮০ জনের অধিক অংশীজন নিয়ে একটি প্রাণবন্ত  ইফতার মাহফিল সম্পন্ন হয়।

ই-ক্যাব ইয়ুথ ফোরামের সভাপতি মোহাম্মাদ রাকিব হাসান বলেন এই ইফতার মাহফিলে প্রত্যন্ত গ্রামের তরুণ উদ্যোক্তারাসহ বিভাগীয় অনেক সিটি থেকে আসা উদ্যোক্তারা অংশগ্রহন করেছে। ইয়ুথ ফোরাম বাংলাদেশের তরুণ উদ্যোক্তাদের শক্তিশালী একটি প্ল্যাটফর্ম হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। উদ্যোক্তারা এখান থেকে প্রশিক্ষণ নিয়ে তাদের ব্যাবসা শুরু করে লাভবান হচ্ছে।

তরুণ উদ্যোক্তাদের একে অপরের সাথে সংযোগ স্থাপন, ধারণা শেয়ার করতে এবং দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়ে তোলার জন্য একটি আদর্শ প্ল্যাটফর্ম প্রদান করে ই-ক্যাব ইয়ুথ ফোরাম।

অধিকন্তু, ই-ক্যাব ইয়ুথ ফোরাম দ্বারা প্রদত্ত মূল্যবান শিক্ষার সুযোগগুলো তরুণ উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে ও তাদের নিজ নিজ ক্ষেত্রে সাম্প্রতিক প্রবণতাগুলোর সাথে থাকতে সাহায্য করে। ইফতার মাহফিল তরুণ উদ্যোক্তাদের জন্য শিল্প বিশেষজ্ঞ এবং অভিজ্ঞ পেশাদারদের কাছ থেকে শেখার একটি চমৎকার সুযোগ প্রদান করেছে।

সবশেষে, ই-ক্যাব ইয়ুথ ফোরাম বাংলাদেশের যুবকদের জন্য সুযোগ তৈরি করার প্রতিশ্রুতি এই ইফতার মাহফিলের মতো ইভেন্টের মাধ্যমে স্পষ্ট হয়। এই ধরনের ইভেন্টগুলো সম্প্রদায় গঠনকে উৎসাহিত করে, সহযোগিতা বৃদ্ধি করে এবং এমন একটি পরিবেশ তৈরি করে যেখানে তরুণ উদ্যোক্তারা উন্নতি করতে পারে। সামগ্রিকভাবে, ই-ক্যাব ইয়ুথ ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠানটি উপস্থিত সকলের জন্য একটি মূল্যবান এবং অনুপ্রেরণাদায়ক অভিজ্ঞতা ছিলো।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com