ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপীড়ন থামছে না

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১ মে ২০২৩, সোমবার, ২:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৫২ অপরাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, সকল উন্নয়ন ও অগ্রগতির কর্ণধার শ্রমজীবী মানুষকে বঞ্চিত করে দেশের কাঙ্খিত উন্নয়ন কখনো সম্ভব হবে না। শ্রমিকদের ঘামকে পুঁজি করে একশ্রেণির মানুষ রাতারাতি আঙ্গুল ফুলে বটগাছে পরিণত হয়েছে। শ্রমিকদের অধিকার আদায়ের লক্ষে বিশ্বব্যাপী শ্রমিক দিবস পালিত হচ্ছে। কিন্তু ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন না থাকায় শ্রমজীবী মানুষ আজও অধিকার বঞ্চিত।

১ মে, সোমবার সকাল ১০ টায় রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর আয়োজিত শ্রমিক সমাবেশ ও র‌্যালী পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এতে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, সেক্রেটারী জেনারেল মাওলানা খলিলুর রহমান ও সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) সৈয়দ মোহাম্মদ ওমর ফারুক। 
মুফতী ফয়জুল করীম বলেন, ইসলামী শ্রমনীতি ও আদর্শের আলোকে দেশ পরিচালিত না হওয়ায় রাজনৈতিক নিপীড়ন থামছে না। বিনা ভোটের বর্তমান সরকারের কাছ থেকে কোন দাবি আদায় সম্ভব নয়। এজন্য সর্বত্র আল্লাহভীরু নেতা নির্বাচিত করতে হবে। তিনি বলেন, ইসলামের নীতি আদর্শ অনুযায়ী দেশ পরিচালিত না হওয়ায় দেশ এখন দুর্নীতির অভয়ারণ্যে পরিণত হয়েছে। সর্বত্র দুর্নীতি, সন্ত্রাস ও মাদকের ছড়াছড়ি। এমতাবস্থায় একটি উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার মাধ্যমে শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে। শ্রমিকরা তাদের শ্রমের ন্যায্য অধিকার পাচ্ছে না। দ্রব্যমূল্যের উর্র্ধ্বগতির বাজারে শ্রমিকদের যে পারিশ্রমিক দেয়া হয়, তাতে সংসার চলে না। তিনি বলেন, দেশে ক্ষমতা ও রাজনৈতিক আধিপত্য প্রতিষ্ঠার লড়াই দৃশ্যমান। যার বলি হচ্ছে সাধারণ শ্রমিকরা। এ জন্য পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।
নেতৃবৃন্দ বলেন, শ্রমিক শ্রেণী আজ নির্যাতিত, নিপিড়িত, শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। তাদের পাওনা পরিশোধ করছে না মালিক। এই বৈষম্য নীতি পরিবর্তনের লক্ষ্যে ইসলামী শ্রমিক আন্দোলন মাঠে ময়দানে সদা সোচ্চার ভূমিকা পালন করে আসছে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com