ঢাকা, ১০ মে ২০২৪, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শেখ হাসিনার হাত ধরেই প্রকৌশলীরা স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৭ মে ২০২৩, রবিবার, ১২:১১ অপরাহ্ন

banglahour

২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ করতে চাইলে প্রকৌশলীদের উপর আস্থা ও বিশ্বাস রাখতে হবে। প্রকৌশলীদের সুযোগ সুবিধা দিতে হবে। প্রকৌশলী বান্ধব দেশ গঠন করতে হবে। স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে প্রকৌশলীরাই প্রধান কারিগর।  

আজ (রবিবার) রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইঞ্জিনিয়ার্স ডে উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র নেতৃত্ববৃন্দ এইসব কথা বলেন।  

আইইবির প্রসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. নুরুল হুদা বলেন, এই দেশ স্বাধীন হওয়ার পূর্বেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন গঠিত হয়েছে৷  স্বাধীন বাংলাদেশ পুনর্গঠনে প্রকৌশলীরা ভূমিকা অনস্বীকার্য পালন করেছেন।

আইইবির নবনির্বাচিত প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন,  বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরেই প্রকৌশলীরা স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে। আগামীতেও যেকোন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে প্রকৌশলীরা প্রধানমন্ত্রীর পাশে থাকবে।  

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন শীবলু বলেন, দেশের প্রকৌশলীরা এখনো নানান সমস্যায় সাহসের সাথে কাজ করে যাচ্ছেন। প্রকৌশলীদের যথাযথ মূল্যায়ন করলে এবং প্রকৌশল সংস্থার শীর্ষ পদগুলোতে প্রকৌশলীদের পদায়ন করলে দেশের উন্নয়ন আরও শক্তিশালী হবে।

আইইবির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস.এম. মঞ্জুরুল হক মঞ্জু বলেন, প্রধানমন্ত্রীর দফতরে প্রকৌশল উইং সৃষ্টিসহ আইইবির যে দাবিগুলো সংবাদ সম্মেলনে উপস্থাপন করেছে তা দ্রুতই বাস্তবায়ন হলে দেশ ও মানুষেরই কল্যাণ হবে।  

এই সময় আরও উপস্থিত ছিলেন, আইইবির  ভাইস- প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মো.নুরুজ্জামান, সহকারী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবুল কালাম হাজারী, ইঞ্জিনিয়ার প্রতীক কুমার ঘোষ, ইঞ্জিনিয়ার শেখ তাজুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার অমিত কুমার চক্রবর্তী, ইঞ্জিনিয়ার মেছবাহুজামান চন্দন, আইইবির ঢাকা কেন্দ্রের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোল্লা মোহাম্মদ আবুল হোসেন, সম্পাদক ইঞ্জিনিয়ার খায়রুল বাসার,ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবিব আহমেদ হালিম মুরাদসহ আইইবির বিভিন্ন সেন্টার,সাব-সেন্টারের নেতৃবৃন্দ।

'উন্নত জগৎ গঠন করুন' এই স্লোগানে ১৯৪৮ সালের ৭ মে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন গঠন করা হয়েছিল। দেশের প্রকৌশলীদের মানোন্নয়ন ও সমস্যা সমাধানে পেশাজীবি প্রতিষ্ঠান হিসেবে আইইবি দেশে ও বিদেশে পরিচিতি লাভ করেছে। 

আজ (রবিবার)  সকালে আইইবি চত্ত্বরে জাতীয় পতাকা ও আইইবি উত্তোলন, র‍্যালি ও শপথ গ্রহণ অনুষ্ঠানের মাধ্যমে আইইবিতে ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইঞ্জিনিয়ার্স ডে পালিত হয়। তাছাড়া সারা দেশব্যাপী আইইবি'র ১৮টি কেন্দ্র, ৩৪টি উপকেন্দ্র এবং ১৪টি ওভারসীজ চ্যাপ্টারেও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে ইঞ্জিনিয়ার্স ডে পালিত হয়েছে।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com