ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

রাতের আঁধারের ভোট হয়ে থাকে তাহলে বিএনপি মামলা করলো না কেন- কাদের

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৭ মে ২০২৩, রবিবার, ১:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২৯ অপরাহ্ন

banglahour

ঢাকা: তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিদেশি কোনো চাপ নেই।  খালেদা জিয়া বলেছিলেন পাগল এবং সুষ্ঠু নিরপেক্ষ কেউ নেই তাহলে বিএনপির কাছে নিরপেক্ষতার সংঙ্গা কি?? বিএনপির কাছে নিরপেক্ষতা মানেই হলো বিএনপি'র পক্ষপাতিত্ব করা নির্বাচনে জয়ী হওয়ার নিশ্চয়তা দেয়া।

মন্ত্রী বলেন, নির্বাচনে অংশ গ্রহণ করা বিএনপির গনতান্ত্রিক অধিকার।  বিএনপি নির্বাচনে অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করলে সকল প্রকার সিদ্ধান্তঃ সংবিধান অনুযায়ী হবে।  রাতের আঁধারের ভোট যদি হয়ে থাকে তাহলে বিএনপি সে বিষয়ে মামলা করলো না কেন??

আ.লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,  এক এগারোর সময় চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পর অনেক হয়রানি ও চ্যালেঞ্জ মোকাবিলা করে আজকের দিনেই ৭ মে ফিরে আসেন। অস্বাভাবিক তত্বাবধায়ক সরকার ৩ মাসের কথা বলে ২ বছর ছিলো।  

নির্বাচনের আগেই তৎকালীন তত্বাবধায়ক সরকার আওয়ামী লীগকে নানা হয়রানি করে প্রমাণ করেছিলো তারা একটি নিদিষ্ট দলকে সাপোর্ট করে। বিএনপি বিএনপি আবারও একএগারোর মতো তত্বাবধায়ক সরকার চায়,যেন তারা নির্বাচনে গ্যারান্টি সহকারে জিততে পারে। আইনের মাধ্যমে যে তত্ত্বাবধায়ক সরকার বাতিল হয়ে যায় সেই মৃত তত্ত্বাবধায়ক সরকারকে আবারো জীবিত করতে চায় বিএনপি।

একমাত্র পাকিস্তান ছাড়া পৃথিবীতে কোন দেশেই তত্ত্বাবধায়ক নামের কোনো সরকার নেই। অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় সেভাবে বর্তমান আওয়ামীলীগ সরকার নির্বাচন। গণতান্ত্রিক প্রক্রিয়ায় চলমান গভমেন্ট নির্বাচন করবেন। স্বাধীন নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে।  নির্বাচন কমিশনের স্বাধীনতা কখনও ছিল না,শেখ হাসিনাই এই প্রথম আইনের মাধ্যমে স্বাধীন নির্বাচন কমিশন সৃষ্টি করেছে। সময়ের বিবর্তনে আরো ত্রুটিমুক্ত হবে।

স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশনের আওতায় বিএনপি নির্বাচন করতে অসুবিধা কোথায়?? প্রশ্নের জবাবে  তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে বলেন, বিভিন্ন সময়ে বিদেশি কূটনীতিকদের সাথে বিভিন্ন বিষয়ে বৈঠক করেছে আওয়ামী লীগ তবে মন্ত্রী বিষয়ে কোনো প্রকার চাপ দেখিনি তোকে নিরপেক্ষ নির্বাচনের পরামর্শ ছিলো।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com