ঢাকা, ১০ মে ২০২৪, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিশিষ্ট লেখক ও সাংবাদিক মেহেদি হাসানের তিনটি বইয়ের মোড়ক উন্মোচন

অন্যান্য | মু: শাহপরান সাইম

(১ বছর আগে) ১০ মে ২০২৩, বুধবার, ১০:০১ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: বিশিষ্ট লেখক, সাংবাদিক ও কলামিষ্ট এইচ এম মেহেদি হাসানের নতুন তিনটি বাইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। কবির গ্রন্থ তিনটির নাম হলো সাবাশ বাংলাদেশ, ছোটদের বঙ্গবন্ধু ও ভালোবাসার ফুল।

আজ মঙ্গলবার (৯ই মে  বেলা সকাল ১১টায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। ”তিনটি গ্রন্থের মোড়ক উন্মোচন ও সরকারের সফলতার ১৪ বছর”  এই  স্লোগানে  অনুষ্ঠানটির আয়োজন করা হয় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চেীধরী মিলনায়তনে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকি প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্তিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ড. শেখ আব্দুল্লাহ আল মামুন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শাহ আজম শান্তনু।

এছাড়াও কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আহমেদ, এ বি এম বায়েজিদ-এডভোকেট সুপ্রীম কোর্ট, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. জিনবোধী ভিক্ষু, ট্রাবের সভাপতি সালাম মাহমুদ, বঙ্গবন্ধু পরিষদেও দপ্তর সম্পাদক আব্দুর সাত্তার মিয়া এবং সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ড. এম জয়নুল আবেদীন রোজ সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

প্রধান আলোচক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিকি বলেন, আজ বঙ্গবন্ধু জামাতা এম ওয়াজেদ মিয়ার মৃত্যু বার্ষিকী। তিনি নিরহংকারী ভদ্র ও পরোপকারী এ মহান মানুষটির আতœার শান্তির জন্য মাগফেরাত কামনা করেন।

তিনি তার বক্তব্যে লেখক মেহেদি হাসান কে ধন্যবাদ জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর জীবনি লেখার মাধমে ছোটদের নিকট যেভাবে উপস্থাপন করা হয়েছে ছোটদের বঙ্গবন্ধু বইতে, এতে তার জীবনি সম্পর্কে আগামী প্রজন্ম অনেক কিছু শিখতে পারবে। আলোচানায় ভিসি স্যার মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে আরও বেশি বেশি লিখনির মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্ম বঙ্গবন্ধুকে মানুষের মধ্যে লালনের আহবান জানান।  

বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তারা তরুণ লেখক ও কলামিস্ট মেহেদী হাসানের ব্যক্তিত্ব এবং সাহ্যি ও কাব্য প্রতিভা নিয়ে ভূয়সী প্রশংসা ও কবি জীবনের নানান দিকের আলোচনা করেন। একজন কবি সম্পর্কে বলেন, অত্যন্ত বিনয়ী এবং ভদ্র মেহেদি কখনোই তার ব্যক্তি এবং কর্মজীবনে কারো সাথে খারাপ আচরণ বা রাগ করে কথা বলতে দেখিনি। অনুষ্ঠানে তার উত্তরোত্তর সফলতা কামনা করেন বক্তারা।

অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমটি আসেন এবং বই তিনটির মোড়ক উন্মোচন করেন। বক্তব্যে তিনি বলেন, আমরা আওয়ামী লীগ সরকার বিগত ১৪ বছর জনগনের সরকার হিসেবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি জনবান্ধব কর্মনীতি প্রণয়ন করেছি। যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে প্রতিটি পর্যায়ে সরকারের উন্নয়ন পরিলক্ষিত। মানুষ আগে খেতে পেত না। এখন তাদের জীবন যাত্রার মানের অনেক উন্নতি হয়েছে।

নির্বাচনকে সামনে রেখে অনেক ষড়যন্ত্রকারী আমাদের উন্নয়ন ও অগ্রযাত্রাকে কোলশিত করতে চাচ্ছে। তারা ঘোলা পানিতে মাছ স্বীকার করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। তাদের ব্যাপারে সজাগ থাকারও আহবান জানান তথ্যমন্ত্রী।

উল্লেখ্য বই তিনটি অর্জন প্রকাশন ও অনার্য পাবলিকেশন্স লি: যেীথ উদ্যেগে প্রকাশ করে। বইগুলি সম্পর্কে কবি বলেন, অত্যন্ত কম মূল্য নির্ধারণ করায় পাঠকের জন্য ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে আমার প্রকাশিত এবারের বই তিনটি। বই তিনটির নানান দিকের কথাও তুলে ধরেন কবি এইচ এম মেহেদি হাসান।  তিনি উপস্থিত সাংবাদিক ও গুনিজনদের ধন্যবাদ জানিয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সমাপনি বক্তব্য প্রদান করেন।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com