ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

হাজার কোটি টাকা ব্যয় করে বিদ্যুত কেন্দ্র বানানো হয়েছে কিন্তু বিদ্যুত দিতে পারছে না

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১২ মে ২০২৩, শুক্রবার, ৭:৪৮ পূর্বাহ্ন

banglahour

বরিশাল: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, দেশের মানুষ ভালো নেই। প্রতিদিন দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। মানুষের আয় বাড়ছে না। অনেক মানুষ বেকার হয়ে যাচ্ছে। বিদ্যুত দিতে পারছে না সরকার। হাজার হাজার কোটি টাকা ব্যয় করে বিদ্যুত কেন্দ্র বানানো হয়েছে। বিদ্যুতের অভাবে কল-কারখানা বন্ধ হয়ে যাচ্ছে। বিত্যুত উৎপাদন করুক বা না করুক বিদ্যুত কেন্দ্রগুলোকে পয়সা দিতে হচ্ছে। 

এভাবে আমাদের রিজার্ভ শুন্যের কোটায় নেয়া হচ্ছে। বৈদেশিক মুদ্রার অভাবে আমদানি বন্ধ হয়ে যাচ্ছে। এজন্য কাঁচামালের অভাবে কাল-কারখানা বন্ধ হবার উপক্রম হয়েছে। ডলারের দাম বাড়ার কারণে বিদেশ থেকে পণ্য অধিক দামে আমদানী করতে হয়। সরকার এসব ধামাচাপা দিতে চাচ্ছে। কিছুদিন আগে আইএমএফ এর প্রতিনিধি দল বলেছে বাংলাদেশে ভয়াবহ ভাবে মুদ্রস্ফিতি হবে। রফতানী আয় কমে যাওয়ায় বাংলাদেশের রিজার্ভ সংকট ভয়াবহ রুপ নিতে পারে। মানুষের সামনে ভয়াবহ দুর্দিন। সরকার দেশের মানুষের কষ্ট বোঝে না। ট্রাকে কিছু খাদ্যপণ্য পাঠিয়ে দেয়, খুব কম সংখ্যক মানুষ এই পণ্য পায়। কিন্তু বিশাল লাইনের মানুষ সারাদিন দাঁড়িয়ে থেকে ট্রাকের পণ্য পায় না।

বৃহস্পতিবার দুপুরে বরিশালের রহমতপুরে এক পথসভায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, বাংলাদেশের রাজনীতি নিয়ে নাটক চলছে। সরকারি দল ক্ষমতার জন্য নির্বাচন করতে চায়। সবাই জানে বর্তমান নির্বাচন ব্যবস্থায় সরকার সমর্থক প্রার্থী বিজয়ী হবে। নির্বাচন কমিশন যতই চেষ্টা করুক, নির্বাচনী কাজে দায়িত্বপ্রাপ্তরা সরকারের পক্ষ হয়েই কাজ করছে। 

তারা জনগনের ভোটাধিকার নিশ্চিত করতে কাজ করছে না। নির্বাচনে জিততে সংবিধান সংশোধন করা হয়েছে। এখন তারা বলছে সংবিধান হচ্ছে পবিত্র, এর বাইরে যাওয়া যাবে না। সংবিধানের মধ্যে থেকেই নির্বাচন করতে হবে। উদ্দেশ্য হচ্ছে জনগণকে বিভ্রান্ত করে নিজেদের পছন্দ মাফিক ফলাফল ঘোষণা করতে চায়। অর্থনৈতিক বিপর্যয়ে সারা দেশের মানুষের খাদ্যের নিশ্চয়তা নেই তখন ক্ষমতার জন্য লড়াই চলছে। ক্ষমতায় গিয়ে দুর্নীতির মাধ্যমে লুটপাট করে বিদেশে টাকা পাচারই বর্তমান রাজনীতি। যারা সংবিধানের মধ্যে থেকে নির্বাচন করতে চান আর যারা সংবিধানের বাইরে থেকে নির্বাচন করতে চান তাদের সবার উদ্দেশ্যই এক।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু এমপি'র সভাপতিত্বে এই পথসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এবিএম রুহুল আমিন হাওলাদার।

পথসভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রতনা আমিন হাওলাদার, ভাইস চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন, জাহাঙ্গীর আলম পাঠান, গোলাম মর্তুজা, দপ্তর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সেরনিয়াবাত সেকেন্দার আলী, পারভেজ রহমান, যুগ্ম কোষাধ্যক্ষ এ্যাডভোকেট মোঃ আবু তৈয়ব, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মন্ডল মানিক, কেন্দ্রীয় সদস্য মোঃ হাবিবুর রহমান, জি এম শহিদ, নজরুল ইসলাম, গোলাম মোস্তফা, এড. বশির আহমেদ সবুজ, এড. মাসুদুর রহমান আল মামুন, অধ্যাপক বিপ্লব মিত্র, সার্জেন্ট (অবঃ) ফজলুল হক, বশির আহমেদ লিটন, ডালিম সিকদার সহ বরিশাল জেলা,  মহানগর ও বিভিন্ন উপজেলা থেকে আগত জাতীয় পার্টির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com