ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মেহেন্দিগঞ্জে ধর্ষন চেষ্টা মামলায় আসামী গ্রেফতার না হওয়ায় আতংকে ভুক্তভোগী পরিবার (ভিডিও)

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১১ মাস আগে) ২০ মে ২০২৩, শনিবার, ৪:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৪২ অপরাহ্ন

banglahour

ইনসেটে অভিযুক্ত তিন জন।

বরিশাল: মেহেন্দিগঞ্জ উপজেলার চরগোপালপুরে আলোচিত ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়েরের ৩ মাস অতিবাহিত হলেও আসামী গ্রেফতার না হওয়ায় আতংকে ভুগছে ভুক্তভোগী পরিবার। 

মামলাসূত্রে জানা যায়, মেহেন্দিগঞ্জ উপজেলার ৮নং চরগোপালপুর ইউনিয়নের ৩নং জালিরচর গ্রামের এক গৃহ বধুকে গত ২৬ ফেব্রুয়ারি বিকেলে মুখোশধারী ৩ বখাটে যুবক হাত-পা ও মুখ বেঁধে নিজ ঘরের পাশে নির্জন স্থানে নিয়ে ধর্ষনের চেষ্টা  করে। 

এ সময় গৃহবধূ প্রতিবাদ জানালে তাকে মারধর করে ঐ মুখোশধারীরা। পরদিন বিষয়টি ইউপি সদস্য, চেয়ারম্যন ও পুলিশকে অবহিত করলেও সবাই বিষয়টি রহস্যজনক কারনে সময়ক্ষেপন করতে থাকেন। এরই মধ্যে ৫ দিন চলে যায়। 

পরবর্তীতে স্থানীয় এক সাংবাদিকের মাধ্যমে  বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা অবগত হলে তার হস্তক্ষেপে ঘটনার ৬ দিন পর গত ০৫/০৩/২০২৩ ইং তারিখে ভিকটিম সুমাইয়া রহমান সামান্ত বাদী  হয়ে মেহেন্দিগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। 

মেহেন্দিগঞ্জ থানা মামলা নাম্বার-২/৩৮। মামলা সূত্রে আরো জানা যায়, ঘটনার দিন বিকেলে শাশুড়ি পাশ্ববর্তী বাড়িতে যান। তখন  নিজ ঘরে শিশু সন্তানসহ ছিলেন মামলার বাদী সামান্ত। এই সুযোগে একই এলাকার ইসমাইল হাওলাদারের ছেলে রায়হান হাওলাদার এবং শফি গাজীর ছেলে আবদুল্লাহ গাজী মুখোশ পড়ে ঘরে ডুকে ভিকটিমের হাত-পা ও মুখ বেঁধে বসত ঘরের পাশ্ববর্তী নির্জন স্থানে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন।

এসময় ভিকটিম বাঁধা প্রদান করলে তাকে দুজনে মিলে এলোপাথাড়ি মারধর করেন। অপর যুবক একই এলাকার মানিক গাজীর ছেলে মহিম গাজী পাহারা দেন বলে সংবাদ মাধ্যমকে জানান ভিকটিমের শাশুড়ি। 

এই ঘটনায় থানায় মামলা রুজুর পর থেকেই আসামিরা ভিকটিমসহ তার পরিবারকে নানান ভাবে হুমকি ধমকি দিয়ে যাচ্ছে মামলা তুলে নেয়ার জন্য। এ ব্যাপারে ভিকটিম ও মামলার বাদী সংবাদ মাধ্যমের নিকট অভিয়োগ করেন, মামলা দায়েরের পরবর্তী  তিন মাস পেরিয়ে গেলেও রহস্যেজনক কারনে আসামিরা গ্রেফতার না হওয়ার তারা  এমন দুঃসাহস দেখাচ্ছে। 

সারাক্ষণ ছোট ছোট বাচ্ছাসহ পরিবার নিয়ে আতংকের মধ্যে থাকতেছে বলে সাংবাদিকদের জানান। তিনি আক্ষেপ করে বলেন, অন্তত একজন আসামি গ্রেফতার হলেও কিছুটা শান্তি পেতাম। এলাকাবাসী জানান, অভিযুক্ত তিন জনের বিরুদ্ধে আরো এরকম একাধিক অভিযোগ আছে। এদের বিরুদ্ধে প্রশাসন দ্রুত ব্যবস্থা না নিলে এরা আরো বড় ধরনের ঘটনা ঘটাতে পারে। 

এই বিষয়ে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ইউছুফ সরদার সংবাদ মাধ্যমকে বলেন, এই ধরনের ঘটনায় উপযুক্ত শাস্তি না হলে অপরাধীরা আরো বেপরোয়া কর্মকান্ডে লিপ্ত হয়ে পড়তে পারে, যা সমাজের জন্য সুখকর নয় এ ব্যাপারে ধর্ষন চেষ্টা মামলার তদন্তকারী কর্মকর্তা মেহেন্দিগঞ্জ থানার এসআই মিঠুর নিকট জানতে চাইলে তিনি সংবাদ মাধ্যমকে জানান, আসামীরা পলাতক বিধায় তাদের ট্রেস করা যাচ্ছেনা, তবে গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত আছে। 

অপরদিকে বাদীর অভিযোগ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিঠুর সাথে গোপন আতাতের কারনে তিনি ইচ্ছে করেই আসামীদের গ্রেফতার করতেছে না। কারন হিসেবে বাদী সামান্ত জানান, আসামীদের মধ্যে একজন পৌর আওয়ামীলীগের এক নেতার ভাইগ্না, আরেকজন স্থানীয় ইউপি চেয়ারম্যানের এলাকার লোক তাই গ্রেফতারে এত অনিহা। 

ভিডিও https://fb.watch/kEmg_JGHdT/

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com