ঢাকা, ১০ মে ২০২৪, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

দিনমজুরের একাউন্টে ১০০ কোটি টাকা!

অন্যান্য | ডেস্ক রিপোর্ট

(১১ মাস আগে) ২৭ মে ২০২৩, শনিবার, ৯:৫৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৩৫ পূর্বাহ্ন

banglahour

গরীব কৃষক নাসিরুল্লাহ। তার একাউন্টে কোথা থেকে এলো ১০০ কোটি টাকা। এত টাকা পাওয়ার যে বিড়ম্বনায় পড়েছে, তা সে জানতে পারল পুলিশি মামলা খাওয়ার পর। এর আগে সে জানতই না তার একাউন্টে শত কোটি টাকা।

এত টাকা তার আছে। অথচ সে পুলিশের ইনভেস্টিগেশনের জন্য থানায় যাওয়ার খরচাই নাই তার হাতে। আর ওই টাকা ফেরত দেওয়ার জন্য আইনি দৌড়ঝাঁপের খরচা সে কোথায় পাবে।

নাসরুল্লাহ পেশায় কৃষক বা খেতমজুর। তিনি  বাবা-মা, স্ত্রী ও দুই সন্তান নিয়ে ভারতের মুরশিদাবাদের  দেগঙ্গার চৌরাশি এলাকায় বসবাস করেন। কয়েকদিন আগে তার বাড়িতে আসে দুইজন সিভিক ভলেন্টিয়ার। তারা একটি চিঠি তার হাতে ধরিয়ে দিয়ে যান।

প্রতিবেশী শিক্ষিত যুবকের কাছে ইংরেজিতে লিখা চিঠি নিয়ে যান। চিঠিতে কি লিখা আছে তা সে যুবক পড়ে শুনালে রীতিমতো আতকে উঠেন নাসরুল্লাহ।

নাসরুল্লাহ চিঠি থেকে জানতে পারেন তার ব্যাংক একাউন্টে ১০০ কোটি টাকা ঢুকেছে।  তাই জঙ্গিপুর সাইবার ক্রাইম থাকা তাকে সে টাকার উৎস সম্পর্কে ডেকে পাঠিয়েছে। 
মোবাইল ফোনে ব্যাংক একাউন্ট চেক করে সে জানতে পারে তার একাউন্টে শত কোটি থেকে এক পয়সা কম আছে।


পুলিশের তলবে সে থানায় যায়। এবং তাদের জানিয়ে আসে সে টাকা তার নয়৷ কিন্তু পুলিশ বলছে কেস মেটাতে তাকে মুর্শিদাবাদের জঙ্গিপুরে যেতে হবে। সেখানে যাওয়ার ভাড়া যোগাতে রীতিমতো হিমশিম খাচ্ছে নাসরুল্লাহ।

নাসরুল্লাহর দাবী,  এ টাকা তার না। টাকা ফেরত নিয়ে যেতে বলছেন সাফ তিনি। কিভাবে তার নিকট টাকা আসল তা ঘুনাক্ষরেও জানেন না তিনি। তাই কেন তিনি টাকা খরচ করে কাজ কাম ফেলে ওখানে যাবেন।

নাসরুল্লাহর ভাই মুস্তাকিম জানান, আমার ভাই জীবনে কখনো ৫০,০০০ টাকা একসাথে দেখেনি।  তাহলে ১০০ কোটি টাকা!  এতোএতো রীতিমতো ঘুম হারাম করার অবস্থা।  কোথাও কোন ভুল হয়েছে।  পুলিশ আমাদের সহযোগিতা করা উচিত।

(হিন্দুস্তান টাইমস)

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com