ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

“আওয়ামী লীগ প্লাস” সারাদেশে লুটপাট চালাচ্ছে- জাতীয় পার্টি

রাজনীতি |

(১১ মাস আগে) ১৩ জুন ২০২৩, মঙ্গলবার, ৯:৫৮ পূর্বাহ্ন

banglahour

টাঙ্গাইল: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, এখন “আওয়ামী লীগ প্লাস” সারাদেশে  লুটপাট চালাচ্ছে। সাধারণ মানুষকে তারা ক্রীতদাসে পরিণত করেছে। আওয়ামী লীগ প্লাস মুক্তিযুদ্ধের পক্ষের ও বিপক্ষের ধুয়া তুলে জাতিকে বিভক্ত করে রাখছে। নিজ দলের মানুষকে সুবিধা দিতে জাতির মাঝে বিভাজন সৃষ্টি করেছে। স্বাধীনতার বিরোধীতা যারা করেছে তাদের অনেকেরই ফাঁসি হয়ে গেছে। আর যারা ছিলেন তাদের অনেকেরই এই ৫২ বছরে মৃত্যু হয়েছে। তাহলে স্বাধীনতার বিপক্ষের লোক কোথায়? 

সোমবার (১২জুন) দুপুরে টাঙ্গাইলের রাইফেল ক্লাব চত্বরে জেলা জাতীয় পার্টির দ্বি-বাষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন। সম্মেলনে টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সভাপতি নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট আবদুস সালাম চাকলাদার এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আলহাজ্জ মুহাম্মদ মোজাম্মেল হক।

জি এম কাদের বলেন, এখন যারা আছেন তাদের তো বেশির ভাগেরই জন্ম স্বাধীনতার পরে। আওয়ামী লীগের নেতারা বলেন, আমরা নাকি গণতন্ত্রের সবক দেই। গণতন্ত্র হচ্ছে জনগণের তন্ত্র, জনগণই রাজার ভূমিকা পালন করবে। জনগণই নির্বাচিত করবে, জনগণের সরকার। সেই সরকার কাজ করবে জনগনের জন্য, এটাই গণতন্ত্র। বর্তমানে কী এটা আছে? জাতিকে বিভক্ত করে নিজেদের লোক দিয়ে একটি গোষ্ঠি সৃষ্টি করেছে তার নাম হচ্ছে  “আওয়ামী লীগ প্লাস”। 

আওয়ামী লীগে সাথে যারা আছেন ডিসি, এসপি, পুলিশ, প্রশাসন নির্বাচন কমিশন, মানবাধিকার কমিশনসহ সবাই। যারা আওয়ামী লীগ করেন, যারা আওয়ামী লীগের কথা বলেন, যারা আওয়ামী লীগের হয়ে কাজ করেন এবং আওয়ামী লীগের শ্লোগান দেন এরাই একটি দল হয়েছে “আওয়ামী লীগ প্লাস”। তারা পবিত্র সংসদকে কুক্ষিগত করেছে। কয়েকদিন আগে আওয়ামী লীগের এক প্রভাবশালী কর্মকর্তা যেভাবে বললেন, এক প্রধান বিচারপতিকে আমরা নামিয়ে দিয়েছি। এখন মনে হচ্ছে, বিচার বিভাগকেও তারা আওয়ামী লীগ প্লাসের আওতায় আনতে চেষ্টা করছে। অথচ, বিচার বিভাগকে নিয়ে আমরা গর্ব করতাম। 

আওয়ামী লীগ প্লাস নির্বাচিত হন আওয়ামী লীগ প্লাস দ্বারা, তারা জনগণের ভোটে নির্বাচিত হন না। তারা আওয়ামী লীগ প্লাসের জন্য কাজ করেন, জনগণের জন্য তারা কিছুই করেন না। বাংলাদেশে গণতন্ত্র নয় আওয়ামী লীগ প্লাসতন্ত্র চলছে। এর থেকে মুক্তি না পেলে মানুষের মুক্তি সংগ্রাম শেষ হবে না। আমাদের ঐতিহ্যের মুক্তি আন্দোলন স্বৈরশাসন থেকে মুক্তি পেতে, অভাব থেকে মুক্তি পেতে এবং নির্যাতন ও নিপিড়ন থেকে মুক্তি পেতে। আমরা কি মুক্তি পেয়েছি ? আওয়ামী লীগ প্লাসতন্ত্র প্রতিষ্ঠিত হওয়ায় গণতন্ত্র ধংস হয়ে গেছে। আমাদের মুক্তি এলো কোথায়? আওয়ামী লীগ প্লাসের সদস্য না হলে চাকরি মেলে না, টেন্ডার পাওয়া যায় না। স্বাধীনতার আগে আমরা শ্লোগান দিতাম, সোনা বাংলা শশ্মান কেন? এখন শ্লোগান হচ্ছে সোনার বাংলা মরুভূমি কেন? পানি নেই কে ? বিদ্যুত নেই কেন? খাবার নেই কেন ?


টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে জেলা আহ্বায়ক মোঃ আব্দুস সালাম চাকলাদারের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ মোজাম্মেল হক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন- জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি, জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য মোঃ আবুল কাশেম, এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির।

জেলা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন - সদ্দের আলী মিয়া, মোজাফফর হোসেন,এডভোকেট আবু তাহের, আবুল কাশেম, এম এ হান্নান, আব্দুর রাজ্জাক, তোফাজ্জেল হোসেন খান, মোজাম্মেল হক মজনু, বীরমুক্তিযোদ্ধা মাহমুদুল হাসান মাহমুদ, অধ্যাপক মতিয়ার রহমান, খন্দকার মনোয়ারা বেগম, এডভোকেট সুজাত আলী , সৈয়দ সামসুদ্দোহা, মোস্তাফিজ হোসেন, মোঃ ইব্রাহীম মোল্লা, আহসান খান আসু। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদদীন, দফতর সম্পাদক-২ এম রাজ্জাক খান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক এলাহান উদ্দিন, যুগ্ম কোষাধ্যক্ষ এডভোকেট আবু তৈয়ব, কেন্দ্রীয় নেতা সোহেল রানা।   

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com