ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ভূমিদস্যুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ও পরিবারের নিরাপত্তা চেয়ে প্রবাসীর সংবাদ সম্মেলন

প্রবাস | মাসুদ আহমেদ

(১ বছর আগে) ১৭ জুন ২০২৩, শনিবার, ৯:১৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৪৭ অপরাহ্ন

banglahour

ফ্রান্স: ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ডের বারাহীপুরে রেজিষ্ট্রি মূল্যে খরিদকৃত দখলীয় কোটি টাকা মূল্যের ভূমি জোরপূর্বক ভাবে জবর দখল করার অপচেষ্টা,মৎস্য প্রকল্পের মাছ ও গাছ লুট,পরিবারকে প্রাণ নাশের হুমকি ও পরিবারের নিরাপত্তা চেয়ে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে প্যারিসে সংবাদ সম্মেলন করেছে  আমান উল্যাহ রাজীব নামে এক ফ্রান্স প্রবাসী।

প্যারিসের অদূরে অভারভিলিয়ের স্হানীয় একটি রেষ্টুরেন্টের হলরুমে সংবাদ সম্মেলনে ফেনী পৌরসভার ৮নং ওয়ার্ডের বারাহীপুরের মরহুম নূরুল হকের কনিষ্ঠ পুএ রাজীব লিখিত বক্তব্যে উল্লেখ করেন,১৯৮২ সালে তার পিতা প্রতিবেশী আব্দুর রোপ ও আমেনা খাতুনের কাছ থেকে ৩৮ শতাংশ জমি ক্রয় করে ভোগদখলে থাকাবস্হায় ২০১০ সালে তিন পুএের নামে সাফ কবলা দলিল করে দেন ।

২০১১ সলে তিনি মারা যাবার পর এবং আমরা ৩ ভাই প্রবাসে চলে আসার পর একই এলাকার মিজানুর রহমান ,ইউসুফ ,মনির,শাহেদ,রায়হান  গং আমাদের এ সম্পত্তি দখলের জন্য জাল দলিল তৈরি করে, তার দলবল নিয়ে মৎস প্রকল্পে ঢুকে মাছ ধরে নিয়ে যায়,গাছ পালা লুট করে , দারোয়ানকে মারধর করে এবং আমার পরিবারকে প্রাণ নাশের হুমকি দেয় ।

লিখিত বক্তব্যে রাজীব আরো বলেন,আমরা ৩ ভাই প্রবাসী হবার কারনে মিজানুর রহমান ,ইউসুফ ও মনির গং আমাদেরকে মানসিকভাবে দুর্বল করার জন্য আমাদের বিরুদ্ধে নানা মানহানিকর ও মিথ্যা প্রচারনা করে আমাদের সম্পত্তি দখলের জন্য নানা অপতৎপরতায় মেতে ওঠেছে।

এ ব্যাপারে স্হানীয় ভাবে সালিশী বৈঠক বসলে ও মিজান গং প্রভাবশালীদের ছএ ছায়ায় কোনো কিছুর তোয়াক্কা  করে না এবং তাদের জাল কবলাবাজী,মিথ্যা মামলা-মোকদ্দমা দিয়ে সাধারন মানুষদের হয়রানী ও সন্ত্রাসী কর্মকাণ্ডে এলাকাবাসী অতিষ্ঠ,এলাকায় এরা ত্রাসের রাজত্ব কায়েম করে চলেছে। এলাকার সাধারণ মানুষ তাদের বিরুদ্ধে একটি কথাও বলতে সাহস পান না। 

এমতাবস্থায় রাজীব তাদের খরিদা সম্পত্তি রক্ষা ,পরিবারের নিরাপত্তা চেয়ে এলাকার চিহ্নিত জাল কবলাবাজ মিজানুর রহমান ,ইউসুফ ও মনির গং বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ফেনী, জেলা পুলিশ সুপার,ভারপ্রাপ্ত কমকতা ফেনী মডেল থানা ,ফেনী পৌরসভার মেয়র,৮নং ওয়ার্ডের কাউন্সিলর সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রবাস থেকে আরও পড়ুন

banglahour
প্যারিসে সাফ'র ৪র্থ বাণিজ্য মেলা ও ঈদবাজার
বাংলাদেশিদের মিলমমেলায় ঐতিহাসিক রিপাবলিক চত্বর

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com