ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাংলাদেশ আজ সারাবিশ্বে স্বৈরাচারী রাষ্ট্র হিসেবে চিহ্নিত

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ২৩ জুন ২০২৩, শুক্রবার, ৬:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:২৯ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: সাবেকমন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, আওয়ামী শুধু দেশের জনগণের কাছেই ধিকৃত নয়, সারা পৃথিবীর কাছে এরা গণতন্ত্র হত্যাকারী। তাদের একদলীয় শাসনের কারণে বাংলাদেশ আজ সারাবিশ্বে স্বৈরাচারী রাষ্ট্র হিসেবে চিহ্নিত হয়েছে।

শুক্রবার (২৩জুন) বিকেলে মোহাম্মদপুর শংকর জামে মসজিদের পাশে জিয়া প্রজন্মদল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ঈদ বস্ত্র বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের চেয়ারম্যান এ্যাডভোকেট পারভীন কাওসার মুন্নীর সভাপতিত্বে সংগঠনের মহাসচিব সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম।

নোমান বলেন, এই আওয়ামী লীগের কাছে দেশ ও জনগণ নিরাপদ থাকতে পারে না, তাদের অতীত ইতিহাস তাই বলে। এরা কখনও ভিন্নমত সহ্য করতে পারে না। স্বাধীনতার পরও এই আওয়ামী লীগ বিরোধীমতের হাজার হাজার তরুণকে হত্যা করেছে, মুক্তিযুদ্ধা হত্যা করেছে। রক্ষীবাহিনী গঠন করে সাধারণ মানুষকে অমানসিক নির্যাতন করা হতো। ক্ষমতাকে চিরস্থায়ী করতে গঠন করা হয়েছিলো বাকশাল। আজও একই কায়দায় ক্ষমতাকে চিরস্থায়ী করতে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে এই আওয়ামী লীগ।

অনুষ্ঠানে সালাম বলেন, ঘুমন্ত মানুষকে ডাক দিলে এক ডাকেই উঠে যায়, আর জেগে ঘুমিয়ে থাকার ভান করে তাকে ধাক্কা দিলেও ঘুম থেকে ওঠানো যায় না। আওয়ামী লীগ জেগে ঘুমাচ্ছে। এরা গনতন্ত্র পুনরুদ্ধারে জনগণের আত্মচিৎকার ঠিকই শুনতে পাচ্ছে। সরকার পতনের শব্দ ঠিকই শুনতে পাচ্ছে। না শোনার ভান করে আছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক জামাল হোসেন তালুকদার টুয়েল, মোহাম্মদপুর থানা বিএনপির আহবায়ক শুক্কুর মাহমুদ, মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট আকতার হোসেন, সোহেল রহমানসহ মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com