ঢাকা, ১১ মে ২০২৪, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জেন্ডার গাইডলাইন বিষয়ে দিনব্যাপী কর্মশালা

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ৯ জুলাই ২০২৩, রবিবার, ৯:২২ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: শনিবার বাংলাদেশ সিভিল সার্ভিসে কর্মরত নারী ক্যাডার অফিসারদের সংগঠন বিসিএস উইমেন নেটওয়ার্ক সরকারি চাকরিতে জেন্ডার গাইডলাইন বিষয়ে দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করে। এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক। মানিকগঞ্জ জেলা পরিষদের সার্বিক সহযোগিতায় কর্মশালার সভাপতিত্ব করেন বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

বাংলাদেশ পাবলিক সার্ভিসে কর্মরত সকল নারী ও পুরুষ কর্মকর্তা, কর্মচারীর সমঅধিকার নিশ্চিত করার লক্ষ্যে জেন্ডার গাইডলাইন প্রণয়নের অংশ হিসেবে এই কর্মশালা পরিচালিত হয়। মানিকগঞ্জের দেরা রিসোর্টে আয়োজিত এই কর্মশালায় বাংলাদেশ পাবলিক সার্ভিসে কর্মরত ২৬টি ক্যাডারের শতাধিক নারী কর্মকর্তা উপস্থিত ছিলেন। বিসিএস উইমেন নেটওয়ার্কের মহাসচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সায়লা ফারজানার পরিচালনায় ও নেটওয়ার্কের যুগ্ম-মহাসচিব পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ডিআইজি শামীমা বেগম, বিপিএম পিপিএম এর সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় আটটি গ্রæপে ভাগ হয়ে নারী কর্মকর্তারা প্রশাসনের বিভিন্ন ক্ষেত্রে কাজের অভিজ্ঞতার আলোকে সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করেন।

উল্লেখ্য, সিভিল সার্ভিসে নারী কর্মকর্তার জন্য সমান সুযোগ সৃষ্টি ও জেন্ডার ন্যায্যতা আনয়নে বৈষম্যমুক্ত কর্ম-পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে ২০১০ সালে প্রতিষ্ঠিত বিসিএস উইমেন নেটওয়ার্ক এ বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com