ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সরকার জনগণের ভোটাধিকার ও নাগরিকঅধিকার কেড়ে নিয়েছে- ইশা

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ৯ জুলাই ২০২৩, রবিবার, ৯:৩৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে। সরকার জনগণের ভোটাধিকার ও নাগরিকঅধিকার কেড়ে নিয়েছে। 

নীতি ও নৈতিকতা ধ্বংস করে দিয়েছে। বিদেশীদের হস্তক্ষেপের সুযোগ করে দিয়েছে। বিদেশীদের প্রেসক্রিপশনে দেশ চালাচ্ছে। দেশের মানুষ নানা সঙ্কট ভোগকরছে। নিত্যপণ্যের সীমাহীন মূল্যবৃদ্ধিতে জনজীবন দূর্বিষহ করে তুলেছে। পীর সাহেব চরমোনাই বলেনরাতের ভোটের অবৈধ সরকারের পতন ঘটিয়ে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। 

রাজনীতির মাঠক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে। সঙ্কট আরো ঘুণি ভূতহচ্ছে। তিনিবলেন,দলীয়সরকারেরঅধীনে কোনও নির্বাচন সুষ্ঠু হওয়ার ইতিহাস নেই। পীর সাহেব বলেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি নিয়েও বির্তক আছে, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন দলীয় সরকারের অধীনে আয়োজনের পাঁয়তারা চলছে। মানুষকে ধোকাদিয়ে বোকা বানানোর চেষ্টা করা হলে দেশবাসী প্রতিরোধ গড়ে তুলবে।

শনিবার আলোচনা সভায় ১৫ জুলাই শনিবার রাজধানীর ঢাকায়তে সমাবেশ, ১৬ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত সারাদেশে থানায় থানায় তৃণমূল প্রতিনিধি সম্মেলন, সেপ্টেম্বর মাসব্যাপী সকল জেলা ও মহানগরে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেন পীর সাহেব চরমোনাই।

পীর সাহেব চরমোনাই আরও বলেন, দেশকে বিদেশীদের হস্তক্ষেপের সুযোগ করে দিয়েছে সরকার। ফলে সাম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী গোষ্ঠী দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলানোর সুযোগ পাচ্ছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ গণমানুষের একটি সংগঠন, জনগণের ভালবাসানিয়ে দেশে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে রাজনীতিতে আদর্শিক ও গুণগত পরিবর্ত আনতেচায়। তিনি বলেন, বিদ্যামান সঙ্কট নিরসনে একটি গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। জাতীয় সরকার ছাড়া গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশে রাজনৈতিক সংকট ঘনিভূত হচ্ছে। যা দেশের জনগণের জন্য অমঙ্গল বয়ে আনতে পারে এবং দেশে বিপর্যয় সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com