ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আওয়ামী লীগ কখনো পালায় না বরং তারেক জিয়াই পালিয়ে আছে

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১ আগস্ট ২০২৩, মঙ্গলবার, ৩:৫৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: আওয়ামী লীগ পালানোর পথ পাবে না বিভিন্ন সময়ে বিএনপির এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেছেন আওয়ামী লীগ কখনো পালায় না বরং দন্ডপ্রাপ্ত আসামী তারেক জিয়াই পালিয়ে আছে। 

মঙ্গলবার (১ আগষ্ট) জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রাজধানীতে কৃষক লীগের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এসময় সরকারপ্রধান বলেন আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকায় দেশে প্রথমবারের মত স্থিতিশীল অবস্থা বিরাজ করছে, এগিয়ে যাচ্ছে দেশ। 

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকালে রাজধানীর ফার্মগেটে কেআইবি মিলনায়তনে কৃষক লীগ আয়োজন করে এই আলোচনা সভার। অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ পরিবারের অন্য সদস্যদের নির্মম হত্যাকান্ডের মধ্য দিয়ে ইতিহাসের কালো ও কলঙ্কময় অধ্যায় রচিত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কারবালার ময়দানের চেয়েও নৃশংসতা হয়েছিল ঔ দিন। 

স্মরন করিয়ে দেন মুক্তিযুদ্ধের চেতনা নৎসাত করে স্বাধীনতা বিরোধী ও যুদ্ধাপরাধীদের রাজনীতিতে এনেছিলেন জিয়াউর রহমান। আওয়ামী লীগ যেন ক্ষমতায় আসতে না পারে স্বাধীনতা বিরোধী চক্র পূূূর্বের মত এখনো সেই চক্রান্ত করছে অভিযোগ করেন প্রধানমন্ত্রী। 

আওয়ামী লীগ পালানোর পথ পাবে না বিভিন্ন সময়ে বিএনপির এমন বক্তব্যের তীব্র সমালোচনা করে তিনি বলেন আওয়ামী লীগ কখনো পালায় না। 

সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকায় দেশে প্রথমবারের মত স্থিতিশীল অবস্থা বিরাজ করছে । কারো পরামর্শ নয় নিজের দেশের মত করেই পরিকল্পনা নিয়ে উন্নয়ন করছি।

ডেঙ্গু রোগের প্রকোপ কমাতে বাসা বাড়ি অফিস সহ সব জায়গা পরিচ্ছন্ন রাখতে নেতা কর্মী ও আলেম ওলামাদোর সচেতনতামূলক প্রচারনা চালানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী। 

সেই সাথে মশা নিধনে নেতা কর্মীদের মাঠ পর্যায়ে কাজ করার নির্দেশও দেন তিনি।  পরে শোক দিবস উপলক্ষ্যে বিশেষ দোয়ায় যোগ দেন প্রধানমন্ত্রী। এরপর প্রতি বছরের মত এবারও প্রধানমন্ত্রীর উপস্থিতিতে কৃষকলীগের ১৫১ জন নেতা স্বেচ্ছায় রক্তদান করেন। 

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com