ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সরকার মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষ বিভেদ সৃষ্টি করে বৈষম্য সৃষ্টি করছে

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ২ আগস্ট ২০২৩, বুধবার, ১০:০২ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, সরকার মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষ বিভেদ সৃষ্টি করে বৈষম্য সৃষ্টি করছে।

মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীন্থা কার্যালয় মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর এর বিশেষ সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, দীঘদিন থেকে দেশের মানুষ বৈষম্য থেকে মুক্তির জন্য সংগ্রাম করেছে। ব্রিটিশরা ডিভাইড এন্ড রুল করে বৈষম্যের মাধ্যমে এদেশর মানুষকে শোষন করতো। বৈষম্য থেকে মুক্তি পেতেই ব্রিটিশ থেকে পাকিস্তানের জন্ম হয়েছিলো। কিন্তু পাকিস্তান সৃষ্টির পর স্বৈরশাসকরা অঞ্চল ভিত্তি বিভাজন করে এ দেশের মানুষকে জুলুম-নিষ্পেষন করে। এর থেকে মুক্তি পেতে দেশের মানুষ স্বায়াত্ব শাসন চেয়েছিলো এবং মনে করেছিলো মুক্তির জন্য নিজেদের একটি দেশ দরকার। পাকিস্তানীদের শোষণ, বঞ্চনা ও বৈষম্য থেকে মুক্তি পেতে স্বাধীনতা সংগ্রাম হয়েছিলো। আমরা রক্তক্ষয়ী যুদ্ধে বিজয়ী হয়ে স্বাধীনতা অর্জন করি। 

যে দেশের মালিক হবে জনগন। জনগনের ইচ্ছে মত তাদের প্রতিনিধিরা দেশ চালাবে। প্রতিনিধিরা ব্যার্থ হলে ভোটের মাধ্যমে আবার প্রতিনিধি পরিবর্তন করবে দেশের জনগন। এটাই ছিলো স্বাধীনতার মূল চেতনা। আর মুক্তিযদ্ধের চেতনা ছিলো বৈষম্যহীন সমাজ গঠন। বর্তমান সরকারের আমলে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বাধীনতার চেতনা ভুলুণ্ঠিত করেছে। এখন দলীয়করণ করে দেশের মানুষের মাঝে বিভাজন সৃষ্টি করে বৈষম্য সৃষ্টি করা হয়েছে। এরপর মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষ বিভেদ সৃষ্টি করে বৈষম্য সৃষ্টি করা হচ্ছে। বাংলাদেশের কোন মানুষ মুক্তিযুদ্ধের বিপক্ষে ছিলো না। আবার, স্বাধীনতার পক্ষ-বিপক্ষ। স্বাধীনতার বিপক্ষে কিছু মানুষ ছিলো। তাদের অনেকের ফাঁসি হয়েছে, কেউ কেউ মারা গেছে আর যারা বেঁচে আছে তারা বৃদ্ধ। তাহলে স্বাধীনতার পক্ষ বিপক্ষ বলে বিভাজন কেন ? 

এখন আওয়ামী লীগের লাইনের লোক হলেই স্বাধীনতার পক্ষ আর আওয়ামী লীগের লইনের বাইরে হলেই স্বাধীনতার বিপক্ষ শক্তি। এটা এক ধরনের প্রতারনা। এভাবেই প্রতারনার মাধ্যমে এরশাদ সাহেবকে স্বৈরাচার বলেছে। তাদের এক ধরনের ভাড়াটে বুদ্ধিজীবীরা একই কথা বলে বলে মানুষকে বিভ্রান্ত করে। এরশাদ সাহেব বলেছিলেন, মুক্তিযোদ্ধারা সর্বকালের শ্রেষ্ঠ সন্তান। তাদের জন্য ভাতা ও অফিস করতে অর্থ দিয়েছিলেন। এখন সেই হিসাবের চার গুন বেশি মুক্তিযোদ্ধা আছে। আওয়ামী লীগের স্বার্থ সিদ্ধ করতে পারবে যারা তাই এখন মুক্তিযোদ্ধা। বিভাজন সৃষ্টি করে নিরানব্বুই ভাগ মানুষকে বঞ্চিত করা হচ্ছে।  

জাতীয় পাটির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে ঢাকা মহানগর উত্তরের জরুরি সভায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে এবং জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান,ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর আলম পাঠানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন - জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপি ও পার্টির মহাসচিব বীরমুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com