ঢাকা, ৮ মে ২০২৪, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সরকারি কর্মচারী হাসপাতালে মশার লার্ভা, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ৭ আগস্ট ২০২৩, সোমবার, ৬:০৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: ফুলবাড়িয়ায় অবস্থিত সরকারি কর্মচারী হাসপাতালের নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ভবনটির নির্মাণ কাজের সাথে জড়িড ইএনডি এর সাইট ইঞ্জিনিয়ারকে জরিমানা করা হয়েছে।

সোমবার (৭ অগাস্ট) করপোরেশনের এক নম্বর অঞ্চলের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান রুমি ইএনডি এর সাইট ইঞ্জিনিয়ার আতাউরকে ৫ হাজার টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা আদায় করেন।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান রুমি ২০ নম্বর ওয়ার্ডের ফুলবাড়িয়া ও তোপখানা রোডে আরও ৪১টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় আরেকটি ভবনে মশার লার্ভা পাওয়ায় আরেকটি মামলায় ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাশাপাশি আজ করপোরেশনের আওতাধীন খিলগাঁও কদমতলা, সবুজবাগ, বাসাবো, পাঁচ ভাই ঘাট লেন, ধোলাইখাল, পূর্বপাড়া, রাজামালী, ডেমরা, শেখদি ও দনিয়া এলাকায় আরও ৫টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলীমা বেগম ৫ নম্বর ওয়ার্ডের খিলগাঁও কদমতলা, সবুজবাগ ও বাসাবো এলাকায় ৩৮টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ৪২ নম্বর ওয়ার্ডের পাঁচ ভাই ঘাট লেন ও ধোলাইখাল এলাকায় ৪৭টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ছয় নম্বর অঞ্চলে নির্বাহী শুভাশিস ঘোষ ৭০ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়া এলাকায় ৬০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় মশার লার্ভা পাননি।

আট নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ ৬৯ নম্বর ওয়ার্ডের রাজামালী ও ডেমরা এলাকায় ৪০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নয় নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনজুর হোসেন ৬২ নম্বর ওয়ার্ডের সেখদি ও দনিয়া এলাকায় ৫০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আজকের অভিযানে সর্বমোট ২৭৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ৮টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ৮ মামলায় সর্বমোট ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com