ঢাকা, ১৫ জুন ২০২৪, শনিবার, ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিশ্বকাপে বাংলাদেশের তিনটিসহ মোট নয়টি ম্যাচের সূচিতে পরিবর্তন

খেলা | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ১২ আগস্ট ২০২৩, শনিবার, ১১:০৮ পূর্বাহ্ন

banglahour

সমস্ত আলোচনার অবসান ঘটিয়ে ভারতের মাটিতে অনুষ্ঠেয় আইসিসি বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আনা হলো। সব মিলিয়ে লিগ পর্বের নয়টি ম্যাচের সূচি গেল পাল্টে। এর মধ্যে বাংলাদেশের ম্যাচই আছে তিনটি।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ম্যাচগুলোর সূচি বদলানোর বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

অংশগ্রহণকারী দশটি দেশেরই কোনো না কোনো সূচি পাল্টানো হয়েছে। তবে কোনো ম্যাচের ভেন্যুতেই পরিবর্তন আসেনি।

গত জুন মাসে প্রকাশিত সূচি অনুসারে, আগামী ১০ অক্টোবর ধর্মশালায় বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি হওয়ার কথা ছিল দিবারাত্রির। সেটা বদলে গেছে। নতুন সূচিতে বাংলাদেশ সময় সকাল ১১টায় মাঠে গড়াবে ম্যাচটি।

১৪ অক্টোবর চেন্নাইতে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। এক দিন এগিয়ে ম্যাচটি হবে ১৩ অক্টোবর। সকালে শুরু হওয়ার বদলে ম্যাচটি হবে দিবারাত্রির। অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে খেলা শুরু হবে।

বাংলাদেশ ও রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি হওয়ার কথা ছিল ১২ নভেম্বর। এক দিন এগিয়ে আনা হয়েছে এই ম্যাচটিও। পুনেতে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সকাল ১১টায়।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের মধ্যকার বহুল প্রতীক্ষিত ম্যাচটির সূচিও পাল্টে গেছে। ১৫ অক্টোবরের জায়গায় এক দিন এগিয়ে তারা আহমেদাবাদে ১৪ অক্টোবর পররপরকে মোকাবিলা করবে।

হায়দরাবাদে অনুষ্ঠেয় পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচ এগিয়ে আনা হয়েছে দুই দিন। ১২ অক্টোবরের পরিবর্তে ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে তাদের লড়াই। এক দিন এগিয়ে আসা ম্যাচে ১২ অক্টোবর লখনউতে অস্ট্রেলিয়াকে মোকাবিলা করবে দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশের মতো ইংল্যান্ডেরও তিনটি ম্যাচের সূচি পরিবর্তন করা হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে তাদের ম্যাচটি এক দিন পিছিয়ে ১৪ অক্টোবরের বদলে ১৫ অক্টোবর দিল্লির মাঠে গড়াবে। আর কলকাতায় পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের লড়াইটি এক দিন এগিয়ে ১২ নভেম্বরের বদলে হবে ১১ নভেম্বর।

লিগ পর্বের শেষ ম্যাচটির সূচিও পাল্টে গেছে। নেদারল্যান্ডসের বিপক্ষে স্বাগতিক ভারতের ম্যাচটি ১১ নভেম্বরের জায়গায় ১২ নভেম্বর হবে বেঙ্গালুরুতে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। উদ্বোধনী ম্যাচে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে আহমেদাবাদে। একই ভেন্যুতে আগামী ১৯ নভেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে বিশ্বকাপ।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com