ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

নির্বাচনের জন্য যে কোন শর্ত আওয়ামী লীগ মেনে নেবে- আমু

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১২ আগস্ট ২০২৩, শনিবার, ৩:৩৭ অপরাহ্ন

banglahour

ঢাকা: সাংবিধানিক ধারা বজায় রেখেই দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে উল্লেখ করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন সুষ্ঠু নির্বাচনের জন্য সংবিধান মেনে যে কোন শর্ত আওয়ামী লীগ মেনে নেবে। 

শনিবার (১২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ সাম্যবাদী দল আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আমির হোসেন আমু বলেন বিএনপি সংবিধানকে পাকিস্তানি কায়দা নিয়ে যেতে চায়। তারা সংবিধান মেনে নির্বাচন আসতে চায় না। তাদেরকে সংবিধান মেনেই নির্বাচনে আসতে হবে। 

নির্বাচন ছাড়াই যারা ক্ষমতায় এসেছিল তারই এখন নির্বাচন এবং গণতন্ত্রের কথা বলছে বলেও অভিযোগ করেন তিনি। পাগল ও শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে খালেদা জিয়ার এমন বক্তব্য টেনে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করার জন্য কোন কোন শিশু এবং পাগলকে বিএনপি ঠিক করেছে তাও জানতে চেয়েছেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা আমির হোসেন আমু। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া। তিনি বলেন বায়ান্ন বছর পরেও আমেরিকা বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ক্ষমতাচ্যুত করতে চাইছে । দেশটি বাংলাদেশের মুক্তিযুদ্ধেও বিরোধিতা করেছিল বলেও উল্লেখ করেন তিনি। মার্কিন সাম্রাজ্যবাদের সমর্থন নিয়ে বিএনপি দেশে বিরুদ্ধে ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি ক্ষমতা থাকাকালীন গড়ে ওঠা হাওয়া ভবন এখন লন্ডনে স্থানান্তরিত হয়েছে । 

অলোচনাসভায় অন্যান্যদের মধ্যে জাতীয় পার্টি জেপির প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, গন আজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, গনতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, বাংলাদেশের সাম্যবাদী দলের পলিটব্যুরো সদস্য কমরেড লুৎফর রহমান, বাংলাদেশ ,তরিকত ফেডারেশন যুগ্ম মহাসচিব মুহাম্মদ আলী ফারুকী ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মানিক লাল ঘোষ বক্তব্য রাখেন। 

আলোচনা সভা সঞ্চালনা করেন বাংলাদেশের সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সাইমুম হক। বক্তারা শোককে শক্তিকে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকল অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com