ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিএনপি ছাড়া অনেক দল রয়েছে যারা নির্বাচনে অংশগ্রহণ করবে- কাদের

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১৪ আগস্ট ২০২৩, সোমবার, ১:১৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২২ অপরাহ্ন

banglahour

ঢাকা: বিদেশি কোন বন্ধু কিংবা কংগ্রেসমেনরা বিএনপির কোনো দাবীকে তুলে ধরেনি  বিরোধী দলবিহীন নির্বাচন হবে না, এবারের নির্বাচন একটি অংশগ্রহণ মূলক নির্বাচন হবে, বিএনপি ছাড়া অনেক দল রয়েছে যারা নির্বাচনে অংশগ্রহণ করবে এবং তাদের দলের মধ্যেও রয়েছে অনেকেই অংশগ্রহণ করবে। নির্বাচনে অংশ নিয়ে কোন দোয়া সুযোগ নয় এটা রাজনৈতিক দলগুলোর অধিকার।

সোমবার (১৪ আগষ্ট) বনানী সেতু ভবনে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধনের তারিখ ঘোষণা শেষে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন। 

আগামী সেপ্টেম্বরে আগামী ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আগামী ২ সেপ্টেম্বরে বিমানবন্দর থেকে ফার্মগেট পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং ২৮ অক্টোবর চট্টগ্রামের বঙ্গবন্ধু টানেল,অক্টোবরের মাঝামাঝিতে মেট্রো রেলের বাকি অংশটি শুভ উদ্বোধন করবেন। 

প্রধানমন্ত্রী মাস্টার অনুযায়ী বিশেষজ্ঞদের মতামত নিয়েই ঢাকাকে সাজানোর পরিকল্পনা চলছে। আওয়ামী লীগের মহাসমাবেশের কাছে বিএনপি'র মহাসমাবেশ ধারে পাশেও নেই।  বিএনপির কর্মসূচির শেষ পর্যন্ত কি হয় দেখা যায়। হাওয়া থেকে পাওয়া অনেক স্বপ্ন বিএনপি করেছে। অনেক দিবাস্বপ্ন দেখেছেন তাদের দিবা স্বপ্নই রয়ে গেছে। 

ওবায়দুল কাদের বলেন,  দুই দফায় ৬৩২ কোটি টাকা পদ্মা সেতুর টোল প্রধানমন্ত্রীর হাত দিয়ে অর্থ মন্ত্রণালয় প্রেরণ করা হয়েছে।  ৮৯৪০ কোটি ব্যায়ে ১৯.৭ কিলোমিটার দৈর্ঘ্য র‍্যামসহ মোট দৈর্ঘ্য ৪৬.৭৩ কিমি  এয়ারপোর্ট থেকে ফার্মগেট যান চলাচলের জন্য প্রস্তুত আছে।  

এক্সপ্রেসওয়েতে ৬০ কিলোমিটার গাড়ীর গতি থাকবে। থ্রি হুইলার, মোটরসাইকেল কিংবা সাইকেল চলাচল করতে পারবেনা।  এলিভেটেড এক্সপ্রেসওয়ে ঢাকা শহরের যানজট নিরসনের পাশাপাশি রাতের সাথে যোগাযোগ ব্যবস্থা ও আত্মসমর্পণ। 

 

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com