ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১৪ আগস্ট ২০২৩, সোমবার, ৭:৩৭ অপরাহ্ন

banglahour

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. ইঞ্জি. আবদুস সবুর বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতা অর্জিত হয়েছিল।

দিশেহারা জাতি পেয়েছিল একটি পরিচয়। বাংলাদেশ পেয়েছিল একটি স্বাধীন পতাকা ও নিজস্ব মানচিত্র৷ বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী তাঁর কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এদেশের অর্থনৈতিক মুক্তির কারিগর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনিই বাংলাদেশের অর্থনৈতিক মুক্তি দিয়েছেন৷ যুদ্ধের পর তলাবিহীন ঝুঁড়িকে সম্পদ ও সুযোগে পরিপূর্ণ। বিশ্বকে বাঙালি জাতি আজ মাথা উঁচু করে দাড়াঁতে পারে।

রাজধানীতে জনস্বাস্থ্য অধিদপ্তরের প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ,জনস্বাস্থ্য প্রকৌশল শাখার উদ্যোগে সোমবার (১৪ আগস্ট ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর এসব কথা বলেন৷  

প্রকৌশলী মো. আবদুস সবুর বলেন, সরকারের অভূতপূর্ব উন্নয়নের সাক্ষী দেশের প্রকৌশলী সমাজ৷ সামনে নির্বাচন। এই নির্বাচনে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে টানা চতুর্থবারের মতো ক্ষমতা আনতে দেশের জনগণের সাথে ঐক্যবদ্ধ হয়ে আমরা সবাই কাজ করবো, এই হোক আমাদের শপথ।  

তিনি আরও বলেন, জনস্বার্থে সরকার ব্যাপক উন্নয়ন করেছেন। করোনা প্রতিরোধে সারাবিশ্বের রোল মডেল বাংলাদেশ। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আবারও আওয়ামী লীগ সরকার গঠন করবে। দেশের জনগণই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোট দিবে৷

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, জনস্বাস্থ্য প্রকৌশল শাখার সভাপতি প্রকৌশলী নজরুল ইসলাম মিয়ার সঞ্চালনা ও সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটি সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: নুরুজ্জামান, জনস্বাস্থ্য অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো: সরোয়ার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁ, প্রকৌশলী মীর আব্দুস সাহিদ প্রমুখ।  


বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: নুরুজ্জামান বলেন, দেশ স্বাধীন হয়েছে বঙ্গবন্ধুর নেতৃত্বে এতে কোন সন্দেহ নেই। স্বাধীনতার পর ১৯৭৫ সালে ১৫ আগস্ট তারাই ঘটিয়েছিল যারা বাংলাদেশের অস্তিত্ব মেনে নিতে পারে নাই।বর্তমানে  আরেকটি আগস্ট যেনো না ঘটে সেইজন্য সকল প্রকৌশলীরাই সজাগ থাকবে।

জনস্বাস্থ্যের প্রধান প্রকৌশলী মো: সরোয়ার বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। বাংলাদেশের জন্ম না হলে পাকিস্তানের মতোই আমাদের অবস্থা হতো৷ বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com