ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে আ'লীগ লীগ সফল

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ২৩ আগস্ট ২০২৩, বুধবার, ১০:৫৮ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে আওয়ামী লীগ সফল হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

মঙ্গলবার (২২ আগষ্ট) বিকেলে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে যায়যায়দিন পত্রিকার সম্পাদক শফিক রেহমান, আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় ফরমায়েশী সাজার প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদ (বিএসপিপি) আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।  

মির্জা ফখরুল বলেন,  মানুষের শেষ আশ্রয়স্থল হচ্ছে আদালত, বিচার ব্যবস্থা।  বিচারকের কাছে যখন বিচার চাইতে যায় সেখানে যখন অবিচার চলতে থাকে তখনতো আর মানুষের কোথাও যাওয়ার যায়গা থাকে না। সেজন্যেই আমি বলতে চাই, আওয়ামী লীগের সবচেয়ে সফলতা কোথায় জানেন ? এই রাষ্ট্রকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিনত করতে তারা সবচেয়ে সফল হয়েছে। এটা এখন একটা ব্যর্থ রাষ্ট্রে পরিনত হয়েছে।

তিনি বলেন, আজকে তারা বিচার ব্যবস্থাকে ভেঙে দিয়েছে, পার্লামেন্টারি ব্যবস্থা বদলে দিয়েছে, প্রশাসনকে ভেঙে দিয়েছে, আইন- শৃঙ্খলা ব্যবস্থাকে দলীয়করণ করে দিয়েছে, আর আমাদের যে সংবাদমাধ্যম তাকে তারা কব্জা করে ধরেছে বিভিন্নভাবে। যার ফলশ্রুতিতে আজকে মাহমুদুর রহমান, শফিক রেহমান দেশের বাইরে রয়েছে। আমাদের অসংখ্য সাংবাদিক এখন বেকার হয়ে আছে, তাদের চাকরি নাই এখন।

সভা সঞ্চালনা করেন বিএসপিপি'র সদস্য সচিব  কাদের গণি চৌধুরী। আয়োজক সংগঠনের আহ্বায়ক এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিক নেতা রুহুল আমীন গাজী, বিএফইউজে'র সভাপতি এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে একাংশের সভাপতি শহীদুল ইসলাম, সাঈদ খান প্রমুখ।

সামাবেশ শেষে পেশাজীবি পরিষদের পক্ষ থেকে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।  মিছিলটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু করে হাইকোর্ট চত্বর ঘুরে পুনরায় প্রেসক্লাবে এসে শেষ হয়।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com