ঢাকা, ২৪ মে ২০২৪, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ভারতের অনুমতি ছাড়া আমার পক্ষে কিছু প্রকাশ করা সম্ভব নয়- জি এম কাদের

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৮ মাস আগে) ২৪ আগস্ট ২০২৩, বৃহস্পতিবার, ১০:০৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৩ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ভারত সরকারের আমন্ত্রণে ভারত সফর শেষে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বেগম রওশন এরশাদ আমাদের ভাবী, তিনি আমাদের বড় ভাইয়ের স্ত্রী। বড় ভাইকে আমরা বাবার মতই দেখতাম, সে হিসেবে বেগম রওশন এরশাদকে আমরা মায়ের মতই জানি ছোটবেলা থেকে। তার সাথে আমার কোন সময়ই কোন দ্বন্দ্ব ছিলো না, এখনো কোন দ্বন্দ্ব নেই। 

বেগম রওশন এরশাদের অসুস্থ্যতার সুযোগে কিছু মানুষ বিভিন্ন কাগজে স্বাক্ষর নিচ্ছে। অনেক বক্তব্য নেয়া হচ্ছে, আমার জানামতে এগুলো তিনি নিজের ইচ্ছেয় দিচ্ছেন না। জাতীয় পার্টিকে দূর্বল করতে কিছু মানুষ ষড়যন্ত্র করছে। কিছু মানুষ ষড়যন্ত্রমূলক ভাবে “দেবর-ভাবীর দ্বন্দ¦” ছড়াচ্ছে, তারাই উস্কে দিচ্ছে।  জাতীয় পার্টি যাতে শক্তিশালী ভাবে দাঁড়াতে না পারে এবং আমাদের ইমেজ নষ্ট করতে ষড়যন্ত্র হচ্ছে। তারা প্রমান করতে চায়, জাতীয় পার্টির শক্তি নেই, পার্টিতে ঐক্য নেই। ষড়যন্ত্রকারীরা নেতা-কর্মী ও দেশবাসীর মাঝে জাতীয় পার্টি নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। আমরা এই ষড়যন্ত্রের তীব্র নিন্দা জানাচ্ছি। আমি মনে করছি বেগম রওশন এরশাদকে দিয়ে যারা এগুলো করাচ্ছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া উচিত।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের গেটে গণমাধ্যম কর্মীদের অপর এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরো বলেন, ভারত সরকারের আমন্ত্রণে সেদেশে গিয়ে ছিলাম। বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তির সাথে আমার আলাপ হয়েছে। কার কার সাথে এবং কি বিষয়ে আলাপ হয়েছে তা বলতে পারবো না, ওনারা চাইলে প্রকাশ করতে পারেন। আমার পক্ষে তাদের অনুমতি ছাড়া প্রকাশ করা সম্ভব নয়। 

আমরা বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। দুটি দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে। জাতীয় পার্টি সম্বন্ধে তাদের ভালো ধারনা আছে, তারা জাতীয় পার্টিকে সম্ভাবনাময় দল মনে করেন। তারা আশা করছেন, জাতীয় পার্টির সাথে তাদের সম্পর্ক ভবিষ্যতেও সৌহাত্যপূর্ণ থাকবে। বাংলাদেশে একটি ভালো নির্বাচন দেখতে চায় ভারত। নির্বাচনের আগে ও পরে যেন কোন সহিংসতা না হলে ভারত খুশি হবে। এদেশে ভারতের অনেক বিনিয়োগ আছে, তাই ভারত চায় সুন্দর নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে পরবর্তী সরকার গঠন হোক। ভারত চায় আমরা সবাই মিলে যেনো সুন্দর নির্বাচনের পরিবেশ সৃষ্টি করি। বাংলাদেশে কোন সহিংসতা না হয় এবং স্থিতিশীলতা যেনো নষ্ট না হয়।

বিভিন্ন দলের মতদ্বৈততা প্রসঙ্গে সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের বলেন, ভারতের বক্তব্য হচ্ছে, বিভিন্ন দলের মতদ্বৈততা এটা বাংলাদেশের নিজস্ব ব্যাপার। ভারত চায় আমরা যেনো আলোচনার মাধ্যমে সংকটের সমাধান করি। তারা বলেছে, জাতীয় পার্টির গ্রহণযোগ্যতা আছে। তাই সবার সাথে আলোচনার মাধ্যমে একটি সুন্দর নির্বাচন করতে পারলে তারা খুশি হবে। তিনি বলেন, নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার সময় এখনো আসেনি। আমরা আরো কিছু দিন দেখে আমাদের সিদ্ধান্ত নেবো। নির্বাচন আমরা বর্জন করবো এ কথা আমরা কখনোই বলিনি। আমাদের দলের নেতা-কর্মীদের সাথে আলাপ করেই নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। আমরা চাই আগামী নির্বাচন যেনো ভালো হয়। আমাদের পার্টি আমরা চালাবো, এ ব্যাপারে তাদের বার্তা দেয়ার কিছু নেই। সহিংসতা ছাড়া একটি ভালো নির্বাচন দেখতে চায় ভারত।

পরে জাতীয় পার্টির নেতা-কর্মীদের উদ্দেশ্যে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ষড়যন্ত্রকারীরা আমাদের বন্ধু নয়। ষড়যন্ত্রকারীরা আমাদের দূর্বল করতে চায়। তাদের ব্যাপারে সবাইকে সচেতন থাকতে নির্দেশনা দেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। উপস্থিত নেতা-কর্মীদের ধন্যবাদ জানান তিনি।  

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মাদ কাদের এমপি ভারত সফর শেষে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগতম জানাতে   উপস্থিত ছিলেন - জাতীয় পার্টির মহাসচিব বীরমুক্তিযোদ্ধা মোঃ মুজিবুল হক চুন্নু এমপি,প্রেসিডিয়াম সদস্য‌ মোঃ আবুল কাশেম, সাহিদুল রহমান টেপা,এস এম আব্দুল মান্নান, সুনীল শুভ রায় , মীর আব্দুস সবুর আসুদ, আলহাজ্ব শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার‌ পাটোয়ারী এমপি, লেঃ জেঃ (অব) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আক্তার এমপি প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com