ঢাকা, ৩ মে ২০২৪, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

প্রবাসী ভাস্করের শিল্পকর্মের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে মুক্তিযুদ্ধের বন্ধুদের অবদান

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(৭ মাস আগে) ৭ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৮:০৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: রাজধানী ঢাকার ধানমন্ডিতে অবস্থিত সফিউদ্দিন শিল্পালয়ে আজ বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, নারীর ক্ষমতায়ন ও নৈসর্গিক সৌন্দর্য তুলে ধরতে ড্রিফটউড শিল্পকর্মের সপ্তাহব্যাপী একক প্রদর্শনী শুরু হয়েছে। 

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে প্রবাসী ভাস্কর আখতার আহমেদ রাশা’র ‘শিকড়ে প্রোথিত, ভালোবাসায় প্রসারিত’ শীর্ষক এই প্রদর্শনী। গাছের ডালপালা, শিকড় ও কাণ্ডের মতো প্রাকৃতিক উপাদান ব্যবহার করে শিল্পকর্ম তৈরি করেন প্রবাসী এই ভাস্কর। এর আগে যুক্তরাষ্ট্রের নিউ জার্সি, নিউইয়র্ক ও ওয়াশিংটন ডিসিতে বেশ কয়েকটি একক ও যৌথ প্রদর্শনীতে অংশগ্রহণ করেন তিনি। 

এ বিষয়ে ভাস্কর রাশা বলেন, “আমি আটলান্টিক উপকূলের সমুদ্রসৈকত থেকে পাওয়া ড্রিফটউড (কাঠের গুড়ি) ব্যবহার করে বাংলাদেশের জীবনযাত্রার বিভিন্ন দিক ফুটিয়ে তুলতে চেয়েছি। আমাদের মহান মুক্তিযুদ্ধ বিশেষ করে দেশের বাইরে বাংলাদেশের বন্ধুদের ওপর গুরুত্ব দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।”

প্রদর্শনীতে ৫৩টি শিল্পকর্ম স্থান পেয়েছে। আজ (০৭ সেপ্টেম্বর) থেকে শুরু হয়ে আগামী বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। 

স্টুডিও ভার্টিকালের আয়োজনে অনুষ্ঠিত এই প্রদর্শনীটির উদ্বোধন করেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংস্কৃতিক সংগঠক আবুল খায়ের লিটু। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন প্রফেসর নিসার হোসেন।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com