ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সরকার দেশের বিচার ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে- ইশা

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৭ মাস আগে) ২১ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৬:৩৯ অপরাহ্ন

banglahour

লালমনিরহাট: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আওয়ামী লীগ শুধু নিজের সুবিধা হাসিল করতে চায়। যারা আন্দোলন করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা এনেছিল, তারাই আবার ক্ষমতায় গিয়ে সেটাকে সম্পূর্ণ গিলে খেয়েছে সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে। তারা আসলে একটি ফ্যাসিস্ট রাষ্ট্র গড়তে চায়। আইনের শাসনের নামে এই ফ্যাসিবাদকে ভেঙে দিতে হবে।

বৃহস্পতিবার বিকেলে ইসলামী আন্দোলন বাংরাদেশ লালমনিরহাট জেলা শাখার উদ্যোগে শহরের রেলওয়ে মুক্তমঞ্চে অনুষ্ঠিত বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইব্রাহিম হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব আমিরুজ্জামান পিয়াল। এছাড়াও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মাওলানা ইউনুছ আহামদ আরও বলেন, সাইবার সিকিউরিটি আইনে রাজনীতিকে অপরাধ হিসেবে সংজ্ঞায়িত করা হয়েছে। আওয়ামী লীগের যে স্লোগান মুক্তিযুদ্ধের চেতনা তার বিরুদ্ধে কথা বললে, প্রশ্ন তুললে আপনার বিরুদ্ধে মামলা হবে। আওয়ামী লীগের মুক্তিযুদ্ধের চেতনা লুটপাট, গুম-খুন, বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করার চেতনা। এই চেতনার বিরুদ্ধে প্রশ্ন তুললে আপনি অপরাধী হবেন। আপনার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে, সাজা হবে। আর আপনি অপরাধী কিনা সেটি ঠিক করছে একজন এসআই। এই আইনের বিরুদ্ধে স্পষ্টভাবে প্রতিবাদ করা প্রয়োজন।

তিনি বলেন, ক্ষমতাসীন সরকার দেশের বিচার ব্যবস্থা থেকে শুরু করে সব সাংবিধানিক, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ধ্বংস করে, নাগরিক অধিকার এবং মানবাধিকার হরণ করে একদলীয় শাসন প্রতিষ্ঠা করছে। বেশিরভাগ আইন সরকারের সুরক্ষার জন্য করা হচ্ছে, নাগরিকদের সুরক্ষার জন্য নয়। সরকারের মন্ত্রীরা প্রতিদিন যেসব বিদ্বেষমূলক, প্রতিহিংসা পরায়ণ, বিরোধী মত দমনের বক্তব্য দেন, সেজন্য তাদের বিরুদ্ধে শত শত মামলা হওয়া উচিত।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com