ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সরকার পতনে ছাত্র ও যুবসমাজকে ভুমিকা পালনকরতে হবে- সৈয়দ ফয়জুল করীম

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৭ মাস আগে) ২৬ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার, ১০:২৭ পূর্বাহ্ন

banglahour

বরিশাল: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, দেশের বিদ্যমান রাজনৈতিক সঙ্কট নিরসনে এবং সরকারের পতন আন্দোলনে দেশের সর্বস্তরের জনগণকে মাঠে নামতে হবে। বিশেষ করে ছাত্র ও যুবসমাজ হলো দেশের চালিকা শক্তি। ছাত্র ও যুবসমাজ যেদিকে ভুমিকা রাখতে দেশ সেদিকেই যাবে। কাজেই সরকারকে পদত্যাগ করতে হবে। এজন্য চলতি সংসদ ভেঙ্গে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু নিরপেক্ষ জাতীয় নির্বাচন দিয়ে জাতিকে মুক্ত করতে হবে।

সোমবার সকালে বরিশালের চরমোনাইতে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই’র সাথে বরিশাল মহানগর ও বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন কলেজের প্রায় দুই শতাধিক ছাত্র সাক্ষাত করতে এলে তিনি তাদের উদ্দেশে এসব কথা বলেন। এ সময় বরিশাল মহানগর ও বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়ল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মুফতী সৈয়দ ফয়জুল করীম বলেন, সরকার দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে তলাবিহীন ঝুঁড়িতে পরিণত করেছে। দেশ দেউলিয়ার পথে। এমতাবস্থায় আওয়ামী লীগ ফ্যাসিবাদী সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। মানুষ রাজনীতির গুণগত পরিবর্তনের জন্য উন্মুখ হয়ে আছে, যে কোন সময় তার বিস্ফোরণ ঘটতে পারে।

মুফতী ফয়জুল করীম বলেন, সরকারপ্রধান যুক্তরাষ্ট্রে থাকা অবস্থায় ভিসা নীতি কার্যকর করার ঘোষণা সরকারের জন্য লজ্জাজনক। তিনি বলেন, ক্ষমতাসীনদের কেউ কেউ ভেবেছিলেন বাইডেনের সঙ্গে ছবি তুলে সব সুরাহা করা যাবে। ভিসা নীতি প্রসঙ্গে তিনি বলেন, পরিষ্কারভাবে বলা হয়েছে, জনগণের ভোট ও বাক-স্বাধীনতা কেড়ে নিয়েছে যারা, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে যুক্তরাষ্ট্র। ভিসা নীতি স্বাধীন সার্বভৌম জাতির জন্য সম্মানজনক নয়। এই অসম্মান বয়ে আনার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগকে দায়ী করেন তিনি। এর পাশাপাশি তিনি অভিযোগ করেন, ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার যাইচ্ছে তাই করছে। নির্বাচনব্যবস্থা ধ্বংস করে, মানুষের অধিকার কেড়ে নিয়ে এই সরকার ক্ষমতায় থাকতে চায়।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com