ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিএনপি নেতাকর্মীরা যেটাকে স্যাংশান হিসেবে ভাবছে তা মূলত ভিসা রেস্ট্রিকশন

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৭ মাস আগে) ৫ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার, ১:৫৬ অপরাহ্ন

banglahour

প্রেস রিলিজ
(মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দপ্তর)

মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে: সালমান এফ রহমান

মার্কিন নিষেধাজ্ঞা নিয়ে বিএনপি মিথ্যাচার করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

বুধবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। সিএসআর সেন্টার কর্তৃক আয়োজিত 'চক্রাকার অর্থনীতি: স্থায়িত্বের নতুন গন্তব্যের পথে' শীর্ষক অনুষ্ঠানে সিএসআর প্রতিবেদন প্রকাশনা উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সালমান এফ রহমান এমপি বলেন, ‘নিষেধাজ্ঞা বিষয়টিইতো ভুল ধারণা। নিষেধাজ্ঞা তারা শুধু একবার দিয়েছে র‌্যাবের উপর। এরপর আইন অনুযায়ী আমাদের যে যে পদক্ষেপ নেয়ার প্রয়োজন তা আমরা নিচ্ছি। র‌্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞার প্রেক্ষিতে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক নষ্ট হয়নি। আমাদের ব্যবসা-বাণিজ্য যেভাবে চলার ঠিক ভাবেই চলছে।’

প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা আরও বলেন, বিএনপি নেতাকর্মীরা যেটাকে স্যাংশান হিসেবে ভাবছে তা মূলত ভিসা রেস্ট্রিকশন। নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে যারা বাধাগ্রস্থ করবে তাদের বিরুদ্ধেই এই ভিসা নিষেধাজ্ঞা দেয়া হবে। সরকার ও স্বাধীন নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী দেশে একটি নিরপেক্ষ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনের লক্ষ্যে কাজ করছে। ইউরোপীয় ইউনিয়নের উদ্বেগ ও ভিসা নিষেধাজ্ঞা বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে বড় জিনিস করেছে। তাদের ভাব দেখলে মনে হবে ভিসা নিষেধাজ্ঞা শুধু আমাদের বিরুদ্ধে দিয়েছে। অথচ যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ বার বার বলছে, এ নিষেধাজ্ঞা কোন নির্দিষ্ট রাজনৈতিক দলের বিরুদ্ধে দেয়া হয়নি।

তিনি আরও বলেন, ‘যুক্তরাষ্ট্র চাইলে তার দেশের আইন অনুযায়ী ভিসা নিষেধাজ্ঞা আরোপ করতে পারে। তাদের একটা সিস্টেম আছে, আইন আছে, তারা সে অনুযায়ী কাজ করবে। আমি যদি তার দেশে যেতেই না চাই তাহলে নিষেধাজ্ঞার প্রশ্নই আসেনা৷ বিএনপিসহ বিভিন্ন অপশক্তি দেশে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে এই ভিসা নিষেধাজ্ঞা সম্পর্কে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে। এর বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।’

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com