ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আওয়ামী লীগ ছাড়া দেশের সকল মানুষ পছন্দের প্রতীকে ভোট দেয়ার জন্য উম্মুখ হয়ে আছে

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৬ মাস আগে) ৭ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ৯:২৩ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ক্ষমতাসীনদের একগুঁয়েমীর কারণে দেশ অনিবার্য সংঘাতের দিকে এগুচ্ছে। শুধুমাত্র আওয়ামী লীগের নেতাকর্মী ছাড়া দেশের সকল মানুষ পছন্দের প্রতীকে ভোট দেয়ার জন্য উম্মুখ হয়ে আছে। 

দেশের প্রায় ১২ কোটি ভোটার নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করতে চায়। এটা একমাত্র  সম্ভব নির্বাচনকালীন জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন হলেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও সংসদ ভেঙ্গে দেওয়াই হল একমাত্র সমাধান। অথচ প্রধানমন্ত্রী গতকাল বলেছেন, ‘এ নির্বাচনে নৌকাই জিতবে’। তার মানে নির্বাচনী নাটক করে ১৪, ১৮ এর মত ব্লুপ্রিন্ট তৈরি করা হয়েছে। সদ্য শেষ হওয়া বি-বাড়ীয়া-২ ও লক্ষীপুর-৩ উপ-নির্বাচনে আবারও নির্বাচন কমিশন চূড়ান্ত ব্যর্থতার পরিচয় দিয়েছে। ব্যাপক অনিয়ম, কারচুপি, ব্যালট পেপারে সিল মারাসহ পেশি শক্তির প্রদর্শণ করা হয়েছে। যা জাতীয় নির্বাচনের রিসার্লে হয়েছে। দেশের মানুষকে মুক্তি ও জনগণের কষ্ট লাঘব করার জন্য সরকারকে দ্রত পদত্যাগ করতে হবে।

সোমবার বিকেলে পল্টনস্থ কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও কৃষিবিদ আফতাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন, আলহাজ মনির হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) জিএম রুহুল আমীন, সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) মাওলানা নুরুল ইসলাম আল আমিন, সহকারি অর্থ সম্পাদক অধ্যাপক নাসির উদ্দিন খান, সহকারি প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আরিফুল ইসলাম, সহকারি দফতর সম্পাদক হাফেজ মাওলানা নুরুল করীম আকরাম প্রমূখ।

সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপে¶ নির্বাচন আয়োজন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন এবং বর্তমান নির্বাচন কমিশন বাতিলের দাবিতে অনুষ্ঠিত মহাসমাবেশে সরকারকে বেধে দেয়া সময়সীমার মধ্যে পদত্যাগ করে দেশকে ভয়াবহ সংঘাত থেকে রক্ষা করুন।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com