ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

একতরফা নির্বাচন দিয়ে সরকার নিজকে রক্ষা করতে পারবে না

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৬ মাস আগে) ১১ নভেম্বর ২০২৩, শনিবার, ১০:৩৯ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, একতরফা নির্বাচন দিয়ে সরকার নিজকে রড়্গা করতে পারবে না। জনমত সরকারের বিরম্নদ্ধে চলে গেছে। বিরোধী দলমতকে জেলে আবদ্ধ করে সরকার খালি মাঠে গোল দিতে চায়। এ জন্যই সরকার বিরোধীবিহীন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচনী বৈতরণী পার পেতে চায়। রাষ্ট্র পরিচালনায় জনমতের তোয়াক্কা না করে একতরফা নির্বাচনের আয়োজন করছে সরকার। 

তিনি বলেন, জোর, জুলুম, হত্যা, নির্যাতন, গুম-খুনের মাধ্যমে এই সরকার দেশের জনমানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। প্রয়োজনে দেশের মানুষ জীবন ও রক্ত দিয়ে হলেও দেশকে রড়্গা করবে, মানুষের ভোটধিকার প্রতিষ্ঠা করবে। আগামী ১২ নভেম্বর রোববার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের পরবর্তী কর্মসূচি ঘোষণার সিদ্ধাšত্ম নেয়া হয়।

শুক্রবার দুপুরে পল্টনস্থ কার্যালয়ে বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সাথে চলমান রাজনৈতিক পরিস্থিতি আলোচনাকালে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারম্নন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমূখ।

মুফতী বলেন, সরকার গায়ের জোরে একতরফা নির্বাচন করে আজীবন ড়্গমতায় থাকতে চায়। প্রশাসন দিয়ে কী আজীবন ড়্গমতায় থাকা যাবে? কখনো নয়। কাজেই সরকারের উচিত জনমনের প্রতি সম্মান দেখিয়ে ড়্গমতা থেকে সরে দাড়ানো। 

এক দফা দাবি মেনে নিয়ে সব বন্দীকে মুক্তি দিয়ে হয় সমঝোতায় শেষ সুযোগ গ্রহণ করতে হবে। তিনি নির্বাচন কমিশনকে একতরফা নির্বাচনের পথ থেকে ফিরে আসার আহ্বান জানান।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com