ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বিএনপি-জামায়াত: তথ্যমন্ত্রী

রাজনীতি | ডেস্ক নিউজ

(৫ মাস আগে) ১৬ ডিসেম্বর ২০২৩, শনিবার, ২:৫৬ অপরাহ্ন

banglahour

নির্বাচন ঘিরে বিএনপি-জামায়াত পাকিস্তানি হানাদার বাহিনীর মতো কর্মকাণ্ড চালাচ্ছে বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, পাকিস্তানি হানাদার বাহিনী যেভাবে বাংলাদেশের ব্রিজ-কালভার্ট উড়িয়ে দিয়েছিল পরাজয়ের আগে, ঠিক একইভাবে নব্য হানাদার হিসেবে বিএনপি-জামায়াত আজ আবির্ভূত হয়েছে। 
শনিবার (১৬ ডিসেম্বর) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের প্রাঙ্গণে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত বিজয় র‍্যালির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী 
তিনি বলেন, আজকে পাকিস্তান আমাদের দেখে দীর্ঘশ্বাস ছাড়ে। যখন আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম, তখন পাকিস্তানের অনেকে আত্মতৃপ্তির জন্য বলেছে, বাঙালিরা চলে গেছে ভালো হয়েছে।
আজকে পাকিস্তানিরা বলে, দয়া করে আমাদের বাংলাদেশ বানিয়ে দাও। এখানেই বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ গঠন ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনার সার্থকতা। আমরা অর্থনৈতিক সূচক, মানব উন্নয়ন সূচক, সামজিক সূচক, স্বাস্থ্য সূচকসহ সমস্ত সূচকে পাকিস্তানকে পেছনে ফেলেছি। আমরা ভারতকেও সামজিক সূচক, মানব উন্নয়ন সূচকে, স্বাস্থ্য সূচাকে পেছনে ফেলেছি। জিডিপিতে ২০২১ সালে আমরা ভারতকে পেছনে ফেলেছিলাম।
তিনি আরো বলেন, আমরা পৃথিবীর ৯১তম দেশ। কিন্তু আমরা ধান উৎপাদনে পৃথিবীতে তৃতীয়, মিঠা পানির মাছ উৎপাদনে পৃথিবীতে তৃতীয়, সবজি উৎপাদনে পৃথিবীতে চতুর্থ, আলু উৎপাদনে পৃথিবীতে সপ্তম। এগুলো কোনো জাদুর কারণে হয়নি। এগুলো হয়েছে জননেত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে। আজকে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ, আজকে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ। আমাদের এই অগ্রযাত্রা আরো অনেক দূর হতে পারতো, যদি বাংলাদেশে নেতিবাচক রাজনীতি, ধ্বংসাত্মক রাজনীতি না থাকতো। এই দুটি বিষয় না থাকলে আজকে বাংলাদেশ বহুদূর এগিয়ে যেতে পারতো।
তথ্যমন্ত্রী বলেন, ২৮ অক্টেবর সাংবাদিকদের যেভাবে পিটিয়েছে, আমি এর ধিক্কার জানাই। আপনারা (সাংবাদিক) বিচারের কথা বলেছেন, প্রত্যেকের বিচার হবে। আপনারা দেখতে পাচ্ছেন প্রত্যেকের বিচার হচ্ছে, রায় হচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, এই শেখ হাসিনার সরকার আমাদের বিভিন্ন সময় সহযোগিতা করেছেন। সে কারণে ঢাকা সাংবাদিক ইউনিয়ন মনে করে, শেখ হাসিনা যদি রাষ্ট্র ক্ষমতায় থাকে, তাহলে সাংবাদিকদের অনেক বেশি সক্রিয় থাকার সুযোগ তৈরি হবে। হ্যাঁ, এটা সত্যি কথা আমরা কি সব কিছু পেয়েছি। না, কিছু কিছু জায়গায় আমাদের ঘাটতি রয়েছে। আমাদের আরো অনেক দাবি-দাওয়া ছিল। সবগুলো পেলে আমরা খুশি হতাম। 
তিনি আরও বলেন, ২৮ অক্টোবর যারা ৩২ জন সাংবাদিকের ওপর হামলা করেছেন, তাদের যদি বিচারের আওতায় আনা হতো, তাহলে আমরা আরো বেশি খুশি হতাম। অথবা হেলমেট বাহিনী যখন আমাদের সাংবাদিকদের নির্যাতন করেছিল, তাদের যদি আইনের আওতায় আনা যেত, আমরা খুশি হতাম। তারপরও বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে আমরা সাংবাদিক হয়েছি। সুতরাং এ স্বাধীনতা যার নেতৃত্বে এসেছে তার দলের পক্ষে সাংবাদিক সমাজ চিরাচরিতভাবে দাঁড়াবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন, সহসভাপতি এম এ কুদ্দুস, মানিক লাল ঘোষ ও দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রেস ক্লাবের ভেতরে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়। এর আগে বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় প্রেস ক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ড, বঙ্গবন্ধু সাংবাদিক পরিষদ, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লি, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, জাতীয় প্রেস ক্লাব কর্মচারী ইউনিয়ন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) ও বাংলাদেশ ফটোজার্নালিস্টস অ্যাসোসিয়েশন শ্রদ্ধা নিবেদন করে। 
এ সময় জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আজকে ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়ে স্বাধীনতার স্বশস্ত্র মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৬ ডিসেম্বর আমরা বিজয় অর্জন করি। এই পুরো আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই আজকের এই দিনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি আমরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছি।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com