ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

একতরফা প্রহসনের নির্বাচন বন্ধ ও অবৈধ সংসদ ভেঙে দিন

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(৪ মাস আগে) ২ জানুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১০:২৬ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: দেশের সাংবিধানিক অভিভাবক হিসেবে রাষ্ট্রপতিকে ভয়াবহ রাজনৈতিক ও অর্থনৈতিক বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষার দায়িত্বশীল ভুমিকা পালনের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। 

তিনি বলেন, রাষ্ট্রপতিই পারেন দেশকে ভয়াবহ রাজনৈতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে। রাষ্ট্রপতি এ দায়িত্ব পালনে ব্যর্থ হলে দেশ কঠিন পরিস্থিতির সম্মুখীন হবে। একতরফা প্রহসনের নির্বাচন বন্ধ করার এখতিয়ার নির্বাচন কমিশনের নেই। কিন্তু রাষ্ট্রপতি হিসেবে তিনিই পারেন একতরফা নির্বাচন বন্ধ এবং অবৈধ সংসদ ভেঙে দিতে।

১লা জানুয়ারি ২০২৪ সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই এ আহ্বান জানান। তিনি বলেন, দেশে বিদ্যমান রাজনৈতিক, অর্থনৈতিক, শিক্ষা ও সামাজিক সংকটকালে দেশ ও জাতির অভিভাবক হিসেবে জনগণের অধিকার রক্ষা এবং সংবিধান সুরক্ষায় ঐতিহাসিক ভূমিকা পালনের জন্য রাষ্ট্রপতির সক্রিয় উদ্যোগ এ মুহুর্তে অতিব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। 

ইসলামী আন্দোলনের আমীর, দেশের একটি দায়িত্বশীল দেশপ্রেমিক রাজনৈতিক দল হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশের শান্তিকামী জনগণের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে তার পবিত্র দায়িত্ব পালনের কথা স্মরণ করিয়ে দেন। 

পীর সাহেব চরমোনাই বলেন, এ বিষয়ে গত ২৬ ডিসেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ৬৪টি জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসকগণের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি পেশ করেছিলাম। গত ৩ নভেম্বর ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিশাল মহাসমাবেশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পক্ষ থেকে দেশের বিদ্যমান রাজনৈতিক সংকট সমাধানে সকল রাজনৈতিক দলের প্রতিনিধিগণকে নিয়ে জাতীয় সংলাপ আয়োজনের জন্যে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়েছিলাম।

তিনি আরও বলেন, খুবই দুঃখ-ভারাক্রান্ত হৃদয়ে আজ বলতে হচ্ছে যে, একজন নেতা এবং একটি দলের গোয়ার্তুমির কারণে দেশ আক্ষরিক অর্থেই যুদ্ধাবস্থায় নিপতিত হয়েছে। রাষ্ট্র পরিচালনায় ক্ষমতার প্রয়োগ অর্থে স্বাধীনতার যে তাৎপর্য তা হারিয়ে গেছে। ক্ষমতাসীনদের সীমাহীন ক্ষমতা লিপ্সার কারণে সৃষ্ট রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের ভয়াবহতা আমরা বারবার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দেশবাসীর সামনে তুলে ধরেছি। শান্তিপূর্ণ উপায়ে সংকট উত্তরণে সরকারের কাছে কিছু যৌক্তিক দাবিও জানিয়েছিলাম। কিন্তু সরকার কোনরূপ কর্ণপাত করেনি। এমতাবস্থায় একটি দায়িত্বশীল রাজনৈতিক দল ও দেশের গণমানুষের প্রতিনিধি হিসেবে সর্বশেষ রাষ্ট্রপতির উদ্যোগ ও হস্তক্ষেপ কামনা করেন পীর সাহেব চরমোনাই।।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com