ঢাকা, ১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

কোস্ট গার্ডের অভিযান, চট্টগ্রাম-বরিশালে গাজা ও অবৈধ তেলসহ আটক ৭

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১২ নভেম্বর ২০২২, শনিবার, ৩:৩৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: চট্টগ্রাম বহিঃনোঙরে বিপুল বৈদেশিক মুদ্রা ও অবৈধ তেলসহ ৬ জন আটক এবং বরিশালের কীর্তনখোলা নদীতে যাত্রীবাহী লঞ্চ থেকে ২০ কেজি গাঁজাসহ ১ জন আটক করেছে কোস্ট গার্ড।

শনিবার (১২ নভেম্বর ২০২২) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

চট্টগ্রাম বহিঃনোঙরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটা অসাধু চক্র চট্টগ্রাম বহিঃনোঙরে অবস্থিত MV BAO YU জাহাজে বাংলাদেশ সরকারকে শুল্ক ফাঁকি দিয়ে খাদ্য দ্রব্য, গ্যাস সিলিন্ডার ও মোবাইল সিম কার্ড ডলারের বিনিময়ে পাচার করবে। 

এরই ধারাবাহিকতায় কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গা কর্তৃক একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন MV BAO YU জাহাজের পাশে ০১ টি স্পিড বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক স্পিড বোটটি ধাওয়া করে আটক করা হয়। এসময় বোট ও বোটে থাকা ০৬ জন ব্যক্তিকে তল্লাশী করে আনুমানিক দেড় লক্ষ টাকা মূল্যমানের বৈদেশিক মূদ্রা, ৬৪০ লিটার ডিজেল, ১০০০ শলাকা বিদেশী সিগারেট, ০৭ টি মোবাইল সেট ও পাচারকার্যে ব্যবহৃত স্পীড বোটটি জব্দ করা হয়। আটককৃত ০৬ জন ব্যক্তি ও জব্দকৃত মালামাল সমূহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

অপরদিকে, ১২ নভেম্বর ২০২২ বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোন অধিনস্থ কোস্টগার্ড স্টেশন বরিশাল কর্তৃক লেফটেন্যান্ট এম আতাহার আলী এর নেতৃত্বে বরিশালের সদর উপজেলাধীন কীর্তনখোলা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা করে। অভিযানে ঢাকা হতে বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ (এম ভি সুরভী-০৭) তল্লাশী করে রক্ষিত অবস্থায় ০২টি ব্যাগ থেকে ২০ কেজি গাঁজা জব্দ করা হয়। 
এসময় গাঁজা বহনকারী নুর মোহাম্মদ রমজান (২৩) নামক ১ জন ব্যক্তিকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি মোঃ কবির মিয়ার ছেলে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থানাধীন চরচাতোলা গ্রামের বাসিন্দা। পরবর্তীতে জব্দকৃত গাঁজা ও আটককৃত ব্যক্তিকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বরিশাল সদর থানায় হস্তান্তর করা হয়।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com